ভারতীয় রেলে চালু অত্যাধুনিক ওয়েটিং রুম

নয়াদিল্লি : রাস্তাঘাটে যানজটের কারণে অনেকে সময়ের অনেক আগেই চলে আসেন স্টেশনে। আবার অনেক সময় লেটে চলা ট্রেন বেশি রাতে গন্তব্যে পৌঁছলে রাত কাটানোর সমস্যা দেখা দেয় যাত্রীদের। এই সমস্ত সমস্যা থেকে ট্রেনযাত্রীদের রেহাই দিতে ভারতীয় রেল অত্যাধুনিক ওয়েটিং রুম চালু করতে চলেছে। সম্প্রতি রেলওয়ে বোর্ড দেশের প্রত্যেকটি রেল জোনকে তাদের হাতে থাকা ওয়েটিং রুমগুলি

2b5a19e7e2deba728d3be6e8c7de19c5

ভারতীয় রেলে চালু অত্যাধুনিক ওয়েটিং রুম

নয়াদিল্লি : রাস্তাঘাটে যানজটের কারণে অনেকে সময়ের অনেক আগেই চলে আসেন স্টেশনে। আবার অনেক সময় লেটে চলা ট্রেন বেশি রাতে গন্তব্যে পৌঁছলে রাত কাটানোর সমস্যা দেখা দেয় যাত্রীদের। এই সমস্ত সমস্যা থেকে ট্রেনযাত্রীদের রেহাই দিতে ভারতীয় রেল অত্যাধুনিক ওয়েটিং রুম চালু করতে চলেছে।

সম্প্রতি রেলওয়ে বোর্ড দেশের প্রত্যেকটি রেল জোনকে তাদের হাতে থাকা ওয়েটিং রুমগুলি আইআরসিটিসি’র হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে। বর্তমানে রেলের হাতে ৬০০ স্টেশনে প্রায় ২০০০ ওয়েটিং রুম ও ডর্মেটরি রয়েছে। সেগুলিকে আধুনিক মোটেলে রুপান্তরিত করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। যাতে থাকবে হোটেলের মতো এসি, টিভি, সোফা, হিটার, পরিস্রুত পানীয় জল, ইন্টারনেট ওয়াইফাই ও ইন্টারকমের মত সুযোগ সুবিধা।

ট্রেনযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আধুনিক এই ওয়েটিং রুমগুলি পরিচালনা করবে আইআরসিটিসি। ফলে যাত্রীরা তাদের মাধ্যমে সরাসরি বুকিং করতে পারেন। তবে খুশির খবর এই যে, সারা দিনের বদলে এই ওয়েটিং রুম সর্বনিম্ন ৩ ঘন্টা থেকে ৬ ঘন্টা, ১২ ঘন্টা ও ২৪ ঘন্টার হিসেবেও ভাড়া নিতে পারবেন। ফলে বিপদে আপদে এবার আর হোটেলের খোঁজ না করে ইন্টারনেটেই এই অত্যাধুনিক ওয়েটিং রুম বুক করে নিতে পারবেন রেলযাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *