ফল ঘোষণার আগেই ৪ রাজ্যে ইভিএম লুট!

লখনউ ও নয়াদিল্লি: বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল। তার আগে ইভিএমের কারচুপির অভিযোগে সরব বিরোধীরা। ইভিএম অন্যত্র নিয়ে যাওয়ারও অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত একাধিক ভিডিও ছড়াতেই মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভ-প্রতিবাদে উত্তাল উত্তরপ্রদেশ। একই ছবি দেখা গিয়েছে বিহার, পাঞ্জাব ও হরিয়ানাতেও। যদিও বিক্ষোভকারীদের যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। উত্তরপ্রদেশের চান্দাউলি, গাজিপুর এবং দোমারিয়াগঞ্জে

7964ce754fbf5f69027a408fbd5a84cf

ফল ঘোষণার আগেই ৪ রাজ্যে ইভিএম লুট!

লখনউ ও নয়াদিল্লি: বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল। তার আগে ইভিএমের কারচুপির অভিযোগে সরব বিরোধীরা। ইভিএম অন্যত্র নিয়ে যাওয়ারও অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত একাধিক ভিডিও ছড়াতেই মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভ-প্রতিবাদে উত্তাল উত্তরপ্রদেশ। একই ছবি দেখা গিয়েছে বিহার, পাঞ্জাব ও হরিয়ানাতেও। যদিও বিক্ষোভকারীদের যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন।

উত্তরপ্রদেশের চান্দাউলি, গাজিপুর এবং দোমারিয়াগঞ্জে স্ট্রংরুমের বাইরে ইভিএম নিয়ে যাওয়া হচ্ছে দাবি করে বিক্ষোভ দেখান বিভিন্ন দলের কর্মীরা। সোমবার সমাজবাদী পার্টির সমর্থকদের রেকর্ড করা একটি ভিডিওতে দেখা গিয়েছে, চান্দাউলির একটি গণনাকেন্দ্রের বাইরে গাড়ি থেকে ইভিএম নামিয়ে সেগুলিকে কেন্দ্রেরই একটি ঘরে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে। নির্বাচনের একদিন পর কেন গণনাকেন্দ্রে ইভিএম আনা হচ্ছে তা জানতে চান অনেকে। কমিশন জানিয়েছে, ওই ইভিএমগুলি চান্দাউলির সাকালডিহা বিধানসভা কেন্দ্রে রিজার্ভ হিসেবে রাখা ছিল। প্রক্রিয়াগত জটিলতায় সেগুলি গণনাকেন্দ্রে দেরিতে পৌঁছয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *