আচ্ছে দিনকে গ্রহণ করেছে মানুষ জিতেছে বিকাশ, টুইট বার্তায় কী বললেন মোদি?

আজ বিকেল: মোদির জয়, বালাকোটে এয়ারস্ট্রাইক থেকে শুরু করে ধর্মীয় বিভাজনে ভোট ভাগ। তাঁর নামে দোষের অন্ত নেই। তবুও মানুষ চৌকিদারকেই ভরসা করল, জিতে গেল বিকাশ,জিতে গেলেন নরেন্দ্র মোদি। জিতবেন আশা ছিল,তবে সেই মার্জিন যে সীমা ছাড়াবে তা মোদি নিজেও ভাবেননি। ইউনাইটেড ইন্ডিয়ার জুজুকে তুচ্ছ জ্ঞান করে মমতার ক্যারিশ্মাকে তুড়ি মেরে উড়িয়ে ফের দিল্লির মসনদে

1db91dee0c75d6a2e23cad0c9c59a6db

আচ্ছে দিনকে গ্রহণ করেছে মানুষ জিতেছে বিকাশ, টুইট বার্তায় কী বললেন মোদি?

আজ বিকেল: মোদির জয়, বালাকোটে এয়ারস্ট্রাইক থেকে শুরু করে ধর্মীয় বিভাজনে ভোট ভাগ। তাঁর নামে দোষের অন্ত নেই। তবুও মানুষ চৌকিদারকেই ভরসা করল, জিতে গেল বিকাশ,জিতে গেলেন নরেন্দ্র মোদি। জিতবেন আশা ছিল,তবে সেই মার্জিন যে সীমা ছাড়াবে তা মোদি নিজেও ভাবেননি। ইউনাইটেড ইন্ডিয়ার জুজুকে তুচ্ছ জ্ঞান করে মমতার ক্যারিশ্মাকে তুড়ি মেরে উড়িয়ে ফের দিল্লির মসনদে গেরুয়া শিবির এই খুশি দেশবাসীর সঙ্গে শেয়ার করতেই হবে, তা নাহলে তিনি কেমন ডিজিটাল ইন্ডিয়ার চৌকিদার। জয়ের খবরে দেশবাসীকে শুভেচ্ছা, কৃতজ্ঞতা কোনওটা জানাতেই ভোলেননি আচ্ছে দিনের কারিগর।

২০১৪ সালেও মোদি ঝড় দেখা গিয়েছে। কিন্তু সেই ঝড়ে দেশের সব প্রান্ত থেকে সাড়া পায়নি বিজেপি। আর এবার জয় সেই অর্থে সত্যিই বড়। বিজেপ ঘোষণা মতো ৩০০ আসন পায়নি কিন্তু তার কাছাকাছি পৌঁছেছে। আর তার পরেই নরেন্দ্র মোদি ফেসবুকে পোস্ট করে এই জয়ের ব্যাখ্যা দিলেন। প্রধানমন্ত্রী হিন্দিতে লিখেছেন, “সবকা সাথ+সবকা বিকাশ+সবকা বিশ্বাস=বিজয় ভারত।” এর পরে ইংরাজিতে বলেছেন, “একসঙ্গে আমরা আমরা এগিয়ে যাব। একসঙ্গে আমারা উন্নতি করব। আমরা গড়ে তুলব এমন ভারতে যেখানে সকলে উন্নয়নের অঙ্গ হবে।”

বিরোধীদের আক্রমণ বাদ দিলে এই নির্বাচনের প্রচারে নরেন্দ্র মোদি তাঁর প্রিয় স্লোগানের উপরে বাড়তি জোর দিয়েছিলেন। বারবার বলেছেন, ‘সবকা সাথ, সবকা বিকাশ’ স্লোগানের কথা। শুধু মোদি নয়, বিজেপির নির্বাচনী প্রচারের প্রধান স্লোগান যদি ‘আবার একবার, মোদি সরকার’ হয়ে থাকে তবে দ্বিতীয় গুরুত্বপূর্ণ স্লোগান ছিল– ‘সবকা সাথ, সবকা বিকাশ।’ নিশ্চিত জয়ের ইঙ্গিত পাওয়ার পরে সেই স্লোগানকেই ফের সামনে আনলেন মোদি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *