মুঘল সম্রাট আকবরকে অসম্মান, কী বললেন এই বিজেপি নেতা?

আজ বিকেল: ফের ইতিহাস বিকৃতির অভিযোগ উঠল বিজেপি নেতার বিরুদ্ধে। এবার মুঘল সম্রাট মহামতি আকবরের চরিত্র নিয়ে বিকৃত তথ্য পেশ করেছেন ওই বিজেপি নেতা, এমনটাই অভিযোগ করেছে কংগ্রেস। অভিযোগের তির রাজস্থানের বিজেপি নেতা মদনলাল সাইনির দিকে। মহারাণা প্রতাপ সিংহের জন্মতিথি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, মহামতি আকবর মোটেও মহান ছিলেন না। তিনি মহিলাদের

80e2830f460e6eaede28e975c2aedec3

মুঘল সম্রাট আকবরকে অসম্মান, কী বললেন এই বিজেপি নেতা?

আজ বিকেল: ফের ইতিহাস বিকৃতির অভিযোগ উঠল বিজেপি নেতার বিরুদ্ধে। এবার মুঘল সম্রাট মহামতি আকবরের চরিত্র নিয়ে বিকৃত তথ্য পেশ করেছেন ওই বিজেপি নেতা, এমনটাই অভিযোগ করেছে কংগ্রেস। অভিযোগের তির রাজস্থানের বিজেপি নেতা মদনলাল সাইনির দিকে। মহারাণা প্রতাপ সিংহের জন্মতিথি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, মহামতি আকবর মোটেও মহান ছিলেন না। তিনি মহিলাদের সঙ্গে অশালীন আচরণ করে বেড়াতেন। একবার বিকানেরর রানির সঙ্গে অসভ্যতা করতে গিয়ে ধরা পড়ে যান। রানি তাঁর গলায় তরবারি ধরলে ক্ষমা চেয়ে প্রাণভিক্ষা করেছিলেন আকবর।

মদনলাল সাইনির এই মন্তব্যকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা তুঙ্গে। বিজেপি বিকৃত তথ্য প্রকাশ করে সমাজে অস্থিতরতা তৈরির চেষ্টা করছে, সাইনির মন্তব্যের পর এমনই অভিযোগ করেছে কংগ্রেস। সাইনির বক্তব্য, সম্রাট আকবর মিনাবাজারের আয়োজন করতেন,  যেখানে শুধুমাত্র মেয়েরা কাজ করতে পারতেন। পুরুষদের সেখানে প্রবেশের অনুমতি ছিল না। সেখানে নাকি ছদ্মবেশে আকবর যেতেন মেয়েদের সঙ্গে অশ্লীল আচরণ করার জন্য। তিনি একবার বিকানেরের রানি কিরণ দেবীর সঙ্গেও অশ্লীলতা করেছিলেন। তখন নাকি রানি তাঁর তরবারি নিয়ে আকবরের গলায় ধরেন। আকবর নিজের জীবনের জন্য ক্ষমাপ্রার্থনা করে সে বার মুক্তি পান।

মহারাণা প্রতাপ সিংহের জন্মতিথি উপলক্ষে এক অনুষ্ঠানে এসব মন্তব্য করেন সাইনি। রাজ্যের কংগ্রেস নেত্রী অর্চনা শর্মা বলেন,  মহারাণা প্রতাপের বীরত্ব নিয়ে সারা দেশ গর্বিত। কিন্তু বিজেপি নেতা ইতিহাসকে বিকৃত করে সমাজে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি করছেন। এখানেই শেষ নয়, বিভিন্ন সময় মুঘল সম্রাটদের নিয়ে বিকৃত তথ্য প্রকাশ করে জনমনে ক্ষোভের সঞ্চার করেছে বিজেপি নেতারা। এর আগে বহুবার এই ঘটনা ঘটেছে। গতবছরই এক অনুষ্ঠান মঞ্চ থেকে মুঘল সম্রাট আওরঙ্গজেবকে সন্ত্রাসবাদীর তকমা দিয়েছিলেন বিজেপি সাংসদ মহেশ গিরি। তাঁরই পদাঙ্ক অনুসরণকরে এবার আকবরের গৌরবময় ইতিহাসকে কালিমালিপ্ত করার চেষ্টা করলেন রাজস্থানের বিজেপি নেতা মদনলাল সাইনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *