মায়াবতীর পরিবারে আয়কর হানা, কোটি টাকার প্রতারণা

নয়ডা : মায়াবতীর ভাই ও ভ্রাতৃবধূর বাড়িতে হানা দিল আয়কর। বৃহস্পতিবার আয়কর দফতর তাঁদের ৪০০ কোটির বেনামী সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে। বিএসপি সুপ্রিমো মায়াবতীর ভাই আনন্দকুমারের নয়ডার বাড়িতে সকাল থেকেই তল্লাশি শুরু হয়। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর ৭ একর জমিও। জানা গিয়েছে, দুটি কোম্পানিতে তাঁদের লগ্নির বিষয়ে অভিযোগের তদন্ত করছে দিল্লির আয়কর। এই হানা মায়াবাতীর কাছে

c1cccb27fb079f2961e29eb96d3a5484

মায়াবতীর পরিবারে আয়কর হানা, কোটি টাকার প্রতারণা

নয়ডা : মায়াবতীর ভাই ও ভ্রাতৃবধূর বাড়িতে হানা দিল আয়কর। বৃহস্পতিবার আয়কর দফতর তাঁদের ৪০০ কোটির বেনামী সম্পত্তিও বাজেয়াপ্ত করেছে। বিএসপি সুপ্রিমো মায়াবতীর ভাই আনন্দকুমারের নয়ডার বাড়িতে সকাল থেকেই তল্লাশি শুরু হয়। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর ৭ একর জমিও। জানা গিয়েছে, দুটি কোম্পানিতে তাঁদের লগ্নির বিষয়ে অভিযোগের তদন্ত করছে দিল্লির আয়কর। এই হানা মায়াবাতীর কাছে দুশ্চিন্তার কারণ হতে চলেছে। কারণ সম্প্রতি মায়াবতী তাঁর ভাই আনন্দকুমারকে দলের জাতীয় সহ সভাপতি করেছিলেন।

এই আনন্দকুমার আগে নয়ডায় এক সাধারণ ক্লার্ক ছিলেন। মায়াবতী মুখ্যমন্ত্রী থাকার সময় হঠাৎই তাঁর বিষয়সম্পত্তি ফুলেফেঁপে ওঠে। ভুয়ো কোম্পানি খুলে কোটি কোটি টাকা বানানোর অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ২০০৭ সাল থেকে পরপর ৪৯টি কোম্পানি খুলেছিলেন তিনি। নোটবন্দির সময় খবরের শিরোনামে আসেন আনন্দকুমার। সেই সময় তাঁর অ্যাকাউন্টে হঠাৎই ১ কোটি ৪৩ লাখ টাকা জমা পড়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *