পিএনবি-র বিরুদ্ধে নয়া চার্জ গঠন করছে সিবিআই

নয়াদিল্লি: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে জালিয়াতির ঘটনায় নতুন করে চার্জগঠন করতে চলেছে সিবিআই। জালিয়াতি ও এক্ষেত্রে বিভিন্ন বেআইনি পদক্ষেপ কিভাবে নেওয়া হয়েছিল বিশ্বস্ত সূত্রের মাধ্যমে তার পূর্ণাঙ্গ তথ্য পাওয়ার পরই ফের চার্জশিট গঠনের সিদ্ধান্ত নেয় সিবিআই। সূত্রের খবর তদন্তকারী আধিকারিকদের রিপোর্টের ভিত্তিতে ইতিমধ্যেই প্রস্তুত চার্জশিট। এখন শুধু কর্মকর্তারা একবার চোখ বুলিয়ে নিলেই হবে। আরও জানা যাচ্ছে,

3fc36af29cdf927efd6918e6e3661292

পিএনবি-র বিরুদ্ধে নয়া চার্জ গঠন করছে সিবিআই

নয়াদিল্লি: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে জালিয়াতির ঘটনায় নতুন করে চার্জগঠন করতে চলেছে সিবিআই। জালিয়াতি ও এক্ষেত্রে বিভিন্ন বেআইনি পদক্ষেপ কিভাবে নেওয়া হয়েছিল বিশ্বস্ত সূত্রের মাধ্যমে তার পূর্ণাঙ্গ তথ্য পাওয়ার পরই ফের চার্জশিট গঠনের সিদ্ধান্ত নেয় সিবিআই।

সূত্রের খবর তদন্তকারী আধিকারিকদের রিপোর্টের ভিত্তিতে ইতিমধ্যেই প্রস্তুত চার্জশিট। এখন শুধু কর্মকর্তারা একবার চোখ বুলিয়ে নিলেই হবে। আরও জানা যাচ্ছে, এই দফায় সংশ্লিষ্ট ব্যাঙ্কের এক আধিকারিক, নীরব মোদীর দুই কর্মচারী এবং এক আত্মীয়র বিরুদ্ধেও চার্জ আনা হতে পারে। যদিও এবিষয়ে এখনই কোনো মন্তব্য করতে চাইছে না সিবিআই।

ভারতের ইতিহাসে সবচেয়ে বড় ব্যাঙ্কিং কেলেঙ্কারি হীরে-ব্যবসায়ী নীরব মোদির সূত্র ধরে
২০১৮ সালে প্রথমবার দেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে ওঠে। অভিযোগ ছিল ব্যাঙ্কের কিছু অসৎ কর্মী প্রখ্যাত গয়না বিক্রয়কারী সংস্থার কর্নধার নীরব মোদীর ও তার কাকা মেহমুদ চোকসিকে বেশ কয়েক বছর ধরে জাল ব্যাঙ্ক গ্যারান্টি দিয়ে বড় অঙ্কের টাকা লোন পেতে সাহায্য করেছে। আর সেই টাকা জমেছে বিদেশের ব্যাঙ্কে। সেবছর মে মাসে লন্ডনে থেকে নীরব মোদীরকে গ্রেফতার করে পুলিশ। এরপর মে মাসে তার বিরুদ্ধে প্রথমবার চার্জ গঠন করে সহ পুলিশ। এখনও দেশের বাইরেই গাঢাকা দিয়ে আছে মোদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *