জেএনইউ-কাণ্ডে উপাচার্যকে সরিয়ে দেওয়ার দাবি অধ্যাপকদের

জেএনইউ-কাণ্ডে উপাচার্যকে সরিয়ে দেওয়ার দাবি অধ্যাপকদের

65710274a5b94add811f20cf3bf730a6

নয়াদিল্লি:  জেএনইউয়ের টিচার্স অ্যাসোসিয়েশন সোমবার উপাচার্য এম জগদীশ কুমারকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন। তাঁরা রবিবার রাতে জেনএনইউ ক্যাম্পাসের মধ্যে মুখ ঢাকা দুষ্কৃতীদের পড়ুয়া ও অধ্যাপকদের মারের প্রতিবাদে এই দাবি তুলেছেন। সোমবার জেএনইউয়ের অধ্যাপকরা সাংবাদিক সম্মেলন করেন। এই সম্মেলনে তাঁরা ক্যাম্পাসের অভ্যন্তরে পড়ুয়া ও অধ্যাপকদের ওপর দুষ্কৃতীদের হামলার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেন।

রবিরার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ মুখ ঢাকা একদল দুষ্কৃতী জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করে। সেই সময় দুষ্কৃতীদের হাতে লোহার রড ছাড়ার বেশ কিছু অস্ত্র ছিল। বিশ্ববিদ্যালয়ের গার্লস হস্টেলে হামলা চালায় তারা। ঘটনায় দুই অধ্যাপক সহ ২০ জন পড়ুয়া আহত হন বলে জানা গিয়েছে।আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। 

বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সময় ওখানকার নিরাপত্তা রক্ষীরা কী করছিলেন সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকী ঘটনার অনেক পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয় বলেও অভিযোগ উঠতে শুরু করেছে। অভিযোগ উঠতে শুরু করেছে, এই হামলার সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একাংশ জড়িত। তা না হলে দুষ্কৃতীরা এসে হামলা করে বিনা বাধায় চলে যেতে পারত না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *