৪ ঘণ্টার পথ, হাঁটু সমান বরফ ডিঙিয়ে প্রসূতির জীবন বাঁচালেন ১০০ জওয়ান

কাশ্মীরিদের পাশে ভারতীয় সেনা দাঁড়ানোর বহু উদাহরণ রয়েছে। বিপদগ্রস্ত কাশ্মীরের স্থানীয় বাসিন্দাদের পাশে দাঁড়িয়ে ফের নজির গড়লেন ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা।

শ্রীনগর: কাশ্মীরে সেনাদের বিরুদ্ধে যেমন একাধিক অভিযোগ ওঠে, তেমনি কাশ্মীরিদেরকে সাহায্য করার জন্য সবার আগে যদি কেউ পৌঁছে যায় তা হল ভারতীয় সেনা। কাশ্মীরিদের পাশে ভারতীয় সেনা দাঁড়ানোর বহু উদাহরণ রয়েছে। বিপদগ্রস্ত কাশ্মীরের স্থানীয় বাসিন্দাদের পাশে দাঁড়িয়ে ফের নজির গড়লেন ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা।

বুধবার সকালে চিনার কর্পসের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে দেখা গিয়েছে, ভারতীয় সেনারা অন্তঃসত্ত্বা এক মহিলাকে স্ট্রেচারে করে বরফ কেটে হাপাতালের দিকে নিয়ে যাচ্ছে। প্রায় চার ঘণ্টা হাঁটার পর অন্তঃসত্ত্বাকে হাসপাতালে আনতে সক্ষম হন সেনাবাহিনীর সদস্যরা। প্রায় ১০০ জন সেনা ও ৩০ জন স্থানীয় বাসিন্দা ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করান। এই ভিডিওটি পোস্ট করার প্রায় সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। সেনাদের প্রশংসা এসেছে দেশের প্রতিটি কোনা থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতীয় সেনাকে অভিবাদন জানিয়েছে। 

প্রধানমন্ত্রী জানিয়েছেন, ভারতীয় সেনা এবং তাঁদের কাজের জন্য তিনি গর্বিত। তিনি টুইট করে জানান ভারতীয় সেনারা যেমন নিজের কর্তব্য করতে জানে তেমনই তাঁরা প্রয়োজনে দেশের মানুষের পাশে দাঁড়াতেও জানে। এছাড়াও তিনি ওই মহিলা শামিমা এবং তাঁর সন্তানের জন্য শুভেচ্ছাবার্তাও দিয়েছেন। 

প্রকাশ হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে ভারতীয় সেনারা এবং বেশ কিছু সাধারণ মানুষ শামিমা নামের ওই মহিলাকে বরফ পেরিয়ে হাসপাতালে নিয়ে যাচ্ছেন। সেনাদের তরফ থেকে জানানো হয়েছে পরে ওই মহিলা হসপিটালে একটি সুন্দর বাচ্চার জন্ম দিয়েছেন। তাঁরা দুজনেই সুস্থ রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *