বিক্ষোভ হোক, তবে রাস্তা বন্ধ করে নয়, শাহিনবাগ নিয়ে সুপ্রিম কোর্ট

বিক্ষোভ হোক, তবে রাস্তা বন্ধ করে নয়, শাহিনবাগ নিয়ে সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি:  শাহিনবাগ সমস্যা মেটাতে সরাসরি হস্তক্ষেপ করল সুপ্রিম কোর্ট। সোমবার দেশের শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছে, শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করা যেতেই পারে। তবে রাস্তা আটকে, সাধারণ মানুষের অসুবিধার সৃষ্টি করে নয় বলে আদালতের তরফে জানানো হয়েছে। শাহিনবাগে সমস্যা সমাধানে দুই জন মধ্যস্থতাকারীকে সুপ্রিম কোর্ট নিয়োগ করেছেন বলে জানা গিয়েছে। 

শাহিনবাগের জন্য ট্রাফিক সমস্যা হচ্ছে। এই অভিযোগ নিয়ে এক আইনজীবী আমিত সাহানি আদালতের দ্বারস্থ হন। এই মামলার শুনানির সময় দেশের শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছে, আপনাদের বিক্ষোভ করার অধিকার রয়েছে। কিন্তু আপনারা দয়া করে রাস্তা বন্ধ করবেন না। এতে বিশৃঙ্খলার সৃষ্টি হয় বলেও আদালতের তরফে জানানো হয়েছে। 
প্রসঙ্গত, এর আগে ভিম আর্মির প্রধান চন্দ্র শেখর আজাদ হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন, শাহিনবাগের মতো মামলা দেশে আরও পাঁচ হাজারটা হবে। মামলার শুনানির সময় অমিত শাহানি এই প্রসঙ্গ তোলেন। এই প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, আরও বিক্ষোভ শান্তিপূর্ণ হলে আদালতের আপত্তির কোনও কারণ থাকতে পারে না। তবে অবশ্যই সেই বিক্ষোভে যাতে রাস্তা বন্ধ না হয়, সেই দিকে নজর দিতে হবে। সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়, বিক্ষোভের অধিকার দেশের প্রতিটি মানুষের আছে। 

বিক্ষোভকারীদের সর্বোচ্চ আদালতের পরামর্শ, এমনভাবে বিক্ষোভ করুন, যাতে ট্রাফিক ব্যবস্থায় কোনও প্রভাব না পড়ে। একই সঙ্গে ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদকে নির্দেশ দেওয়া হয়েছে, শাহিনবাগের বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে, কোনও সমাধানসূত্র বের করার। তাছাড়া, দুই আইনজীবীকে মধ্যস্থতাকারী হিসেবেও নিয়োগ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *