দিল্লির স্কুলে যাবেন ট্রাম্প-পত্নী, আমন্ত্রণ পেলন না কেজরি

দিল্লির স্কুলে যাবেন ট্রাম্প-পত্নী, আমন্ত্রণ পেলন না কেজরি

07290ed8cff5a33696770c2240da4e12

নয়াদিল্লি:  আগামী সপ্তাহেই ভারত সফরে আসছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া। ২৫ ফেব্রুয়ারি দিল্লির সরকারি স্কুলে যাওয়ার কথা রয়েছে  মার্কিন প্রেসিডেন্ট পত্নীর। কিন্তু সেখানে আমন্ত্রণ জানানো হয়নি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ও উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে। মিলানিয়া ট্রাম্পের এই স্কুল পরিদর্শনের সময় আমন্ত্রণপত্রে প্রথমে নাম থাকলেও নাকি পরে বাদ দেওয়া হয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার নাম।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার উদ্যোগেই রাজধানীর বেশ কয়েকটি স্কুলে হ্যাপিনেস ক্লাস চালু হয়। এই বিশেষ ক্লাসে পড়ুয়াদের ধ্যান, যোগব্যায়াম ও খেলাধূলো করতে হয়। শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। এই বিশেষ উদ্যোগকে চাক্ষুষ করতে মেলানিয়া ট্রাম্প দিল্লির সরকারি স্কুলে যাবেন বলে জানা যায়। এই কর্মসূচিতে খোদ দিল্লির মুখ্যমন্ত্রী আমন্ত্রণ না পাওয়ায় কেন্দ্রের ভূমিকায় প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষজ্ঞ মহলের তরফে জানানো হয়েছে, দিল্লি সরকারে আপ আসার পর থেকে স্বাস্থ্য ও শিক্ষার ব্যাপক পরিবর্তন করা হয়েছে।মনীশ সিসোদিয়াকে সঙ্গে নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল একের পর এক উন্নয়ন ঘটিয়েছেন। যার বা যাদের উদ্যোগে এই বিকাশ, তাঁদেরকে মেলানিয়া ট্রাম্পের পরিদর্শন না জানিয়ে বিতর্কের মুখে পড়েছে মোদি সরকার। এর আগেও একাধিক দেশের মন্ত্রী দিল্লির শিক্ষা ব্যবস্থার প্রভূত উন্নতি করেছে বলে জানা গিয়েছে।

দিল্লিতে এবার বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে একটানা তৃতীয়বারের জন্য ক্ষমতা দখল করেছে আপ। মাত্র ৮টি আসন পেয়ে কোনওমতে দিল্লিতে অস্তিত্ত্ব টিকিয়ে রেখেছে গেরুয়া শিবির। ট্রাম্প-পত্নীর স্কুল পরিদর্শনের কর্মসূচির আমন্ত্রপত্রে তাই আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার নাম না থাকার পিছনে রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তুলেছে নানা মহল।
আগামী ২৪ ফেব্রুয়ারি দুই দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া। প্রথমে তাঁরা গুজরাতের আহমেদাবাদে যাবেন।সেখানে নমস্তে ট্রাম্প বলে একটি অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গিয়েছে। ট্রাম্পকে স্বাগত জানাতে ৭০ লক্ষ নাগরিককে জড়ো করবেন মোদি সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *