জঙ্গি উপত্যকায় ফের সাফল্য নিরাপত্তা রক্ষীদের, খতম দুই লস্কর জঙ্গি

জঙ্গি উপত্যকায় ফের সাফল্য নিরাপত্তা রক্ষীদের, খতম দুই লস্কর জঙ্গি

46145581c763a50f7dbfdaab3119e26b

শ্রীনগর: কাশ্মীর উপত্যকায় জঙ্গি দমন অভিযানে ফের সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এবং জম্মু ও কাশ্মীর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ (এসওজি)| দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় যৌথবাহিনীর সঙ্গে গুলি বিনিময় চলাকালীন খতম হয়েছে ২ জন লস্কর-ই-তৈইবা (এলইটি) সন্ত্রাসবাদী| অনন্তনাগ জেলার বিজবেহারার সঙ্গম এলাকার ঘটনা। নিহত সন্ত্রাসবাদীদের নাম হল-নাভেদ আহমেদ ভাট ওরফে ফুরকান এবং আকিব ইয়াসিন ভাট।

জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, অনন্তনাগে শুক্রবার রাতের অভিযানে নাভেদ আহমেদ ভাট ওরফে ফুরকান এবং আকিব ইয়াসিন ভাট নামে ২ জন লস্কর-ই-তৈইবা (এলইটি) সন্ত্রাসবাদী খতম হয়েছে| ওই ২ জন সন্ত্রাসবাদীর বিরুদ্ধে একাধিক সন্ত্রাসী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ রয়েছে। ডিজিপি আরও জানিয়েছেন, ২০২০ সালে এখনও পর্যন্ত ১২টি সফল অভিযানে নিকেশ হয়েছে ২৫ জন সন্ত্রাসবাদী, তার মধ্যে কাশ্মীরে খতম হয়েছে ৯ জন জঙ্গি, জম্মুতে ৩-৪ জন সন্ত্রাসবাদী নিকেশ হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৪০-এরও বেশি জঙ্গিদের মদতদাতাকে।

জম্মু ও কাশ্মীর পুলিশের ঊর্ধ্বতন এক কর্তা জানিয়েছেন, বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া যায় দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার বিজবেহারার সঙ্গম এলাকায় লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদী| বিশ্বস্ত সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শুক্রবার রাতে সঙ্গম এলাকায় জঙ্গি-নিকেশ অভিযান চালায় সেনাবাহিনী, সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ (এসওজি)| রাতের অন্ধকারে সঙ্গম এলাকায় চিরুনি তল্লাশি চলাকালীন নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসবাদীদের মধ্যে এলোপাথাড়ি গুলির লড়াই শুরু হয়| দীর্ঘক্ষণ গুলির লড়াই শেষে খতম হয়েছে ২ জন লস্কর-ই-তৈইবা সন্ত্রাসবাদী। গুলির শব্দ থেমে যাওয়ার পর এনকান্টারস্থলে তল্লাশি চালিয়ে থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *