দিল্লি হিংসার ভয়ংকর ছবি পোস্ট করে শান্তির বার্তা সৃজিতের!

দিল্লি হিংসার ভয়ংকর ছবি পোস্ট করে শান্তির বার্তা সৃজিতের!

2e08b5f03acb574492e456c77051d526

কলকাতা: সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে আন্দোলন শুরু হয়েছে দিল্লির জাফরাবাদে। এই অবস্থায় সম্প্রীতির বার্তা দিতে গান লিখে টুইট করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।এদিন একটি হামলার ছবি পোস্ট করেছেন সৃজিত মুখোপাধ্যায়। যেখানে কয়েকজন লোক একজনকে বেধড়ক মারছে। আর মাঝরাস্তায় মাথায় হাত দিয়ে বসে নিজেকে প্রাণপণ বাঁচানোর চেষ্টা করছে ওই যুবক। সেই ছবি পোস্ট করে সৃজিত লিখেছেন ‘অহরহ তব আহ্বান প্রচারিত, শুনি তব উদার বাণীহিন্দু বৌদ্ধ শিখ জৈন পারসিক মুসলমান খৃস্টানীপূরব পশ্চিম আসে তব সিংহাসন-পাশেপ্রেমহার হয় গাঁথা। জনগণ-ঐক্য-বিধায়ক জয় হে ভারতভাগ্যবিধাতা। জয় হে, জয় হে, জয় হে, জয় জয় জয় জয় হে’।

প্রসঙ্গত,সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে আন্দোলন শুরু হয়েছে জাফরাবাদে। এর আগে শাহিনবাগে এই নিয়ে প্রতিবাদ হয়। এবার তারই প্রতিফলন জাফরাবাদে। একদিকে যেমন সিএএ-র বিরোধিতায় পথে নেমেছে হাজার হাজার মানুষ, অন্যদিকে আইনের সমর্থনেও অনেকে সরব হয়েছে। আন্দোলন প্রতিহত করতে গিয়ে প্রহৃত হয়েছে পুলিশ।  বিক্ষোভের আঁচে কার্যত তপ্ত উত্তর পূর্ব দিল্লি। একাধিক জায়গায় আগুন লাগিয়ে দেওয়া হয়।

d4aeb37ee203c3d7faf8c4d4c5b9a23b

তবে পরিস্থিতি এতটাই জটিল হয়ে গিয়েছে যে নতুন করে ফের কার্ফু জারি করার এলাকা বাড়ানো হয়েছে। উত্তর-পূর্ব দিল্লির চারটি এলাকায় নতুন করে কার্ফু জারি করা হয়েছে। সূত্রে জানা গিয়েছে, পরিস্থিতি মোকাবিলায় আরও ৫০ কোম্পানি সিআরপিএফ নামানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তৈরি র্যা পিড অ্যাকশন ফোর্স। প্রায় ছয় হাজার পুলিশকর্মী দিল্লিতে মোতায়েন করা হয়েছে। তবে যত সময় এগোচ্ছে পরিস্থিতি ক্রমশ জটিল আকার নিচ্ছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার সন্ধেয় নতুন করে উত্তর-পূর্ব দিল্লির একাধিক এলাকা অশান্ত হয়ে ওঠে৷ চাঁদবাগে সিএএ ও এনআরসির প্রতিবাদে পথে নামেন মানুষ৷ অনেককে লোহার রড, লাঠি নিয়েও দাপাদাপি করতে দেখা যায়৷ উল্টোদিকে, আন্দোলন দমনের নামেও কয়েকশো লোক জড়ো হয় এলাকায়৷ মুহূর্তে সংঘর্ষ বেঁধে যায় দু’পক্ষের মধ্যে৷ এরই মধ্যে রাস্তায় টায়ার জ্বালিয়েও বিক্ষোভ শুরু করে কয়েকজন৷ পুলিশ লাঠি উঁচিয়ে তেড়ে গিয়ে বিক্ষোভ তুলে দেয়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *