এবার ভারতেও করোনা আক্রান্তের হদিশ, বাড়ছে আক্রান্তের সংখ্যা

এবার ভারতেও করোনা আক্রান্তের হদিশ, বাড়ছে আক্রান্তের সংখ্যা

মুম্বই:  কেরলের পর কী মুম্বইয়ে করোনা ভাইরাসের থাবা?  এবার প্রশ্ন উঠতে শুরু করেছে। কেরলে করোনা ভাইরাসে আক্রান্তের খবর মিলিছে। শুধু তাই নয়, এক ব্যক্তির মৃত্যু ঘিরে করোনা আতঙ্ক ছড়িয়েছে। এর মধ্যে মুম্বইয়ে এক জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি দেখা গিয়েছে বলে মনে করা হচ্ছে।

চিনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকেই  ভারতের বিভিন্ন বিমানন্দরে স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। মুম্বইয়েক ছত্রপতি শিবাজি বিমানবন্দরে ১৮ জানুয়ারি থেকে স্কিনিংয়ের ব্যবস্থা করা হয়। জানা গিয়েছে, ১৮ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত মোট ৫৯,৬৫৪ জনের স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সম্প্রতি ওই স্ক্রিনিং থেকেই এক জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁকে কোয়ারেনটাইনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। মহারাষ্ট্রে মোট চার জনকে কোয়ারেনটাইনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, মুম্বইয়ের হাসপাতালে দুই জনকে রাখা হয়েছে। পুনে ও নাসিকের হাসপাতালে  এক জন করে রয়েছেন বলে জানা গিয়েছে। এর আগে, করোনার সন্দেহে কোয়ারেনটাইনে রাখার পর মহারাষ্ট্রের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় ১০৫ জনকে।

প্রসঙ্গত, কেরলে কয়েকজনের শরীরে করোনা উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। শনিবার নিউমিনিয়ার আক্রান্ত হয়ে কেরলে একজনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, কয়েকদিন আগেই ওই ব্যক্তি মালয়েশিয়া থেকে ফিরেছেন। মালয়েশিয়া থেকে তিনি নিউমোনিয়া সদৃশ রোগ নিয়ে দেশে ফেরেন।দীর্ঘদিন ধরে তিনি কাজের সূত্রে মালয়েশিয়ায় থাকতেন। কেরলে ফেরার পর তাঁকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষায় তাঁর শরীরে করোনা উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে তা নিশ্চিত করতে আরও কয়েকটি পরীক্ষা করা হয়েছে। তার ফল আসার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়। কেরলের হাসপাতালের তরফে জানানো হয়েছে, নিউমিনিয়ার জেরে তার ফুসফুস, হার্টের অবস্থা খারাপ হয়ে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *