করো‌না আতঙ্কে স্কুল ছুটির ঘোষণা রাজ্যের, বাতিল পরীক্ষাও

করো‌না আতঙ্কে স্কুল ছুটির ঘোষণা রাজ্যের, বাতিল পরীক্ষাও

নয়ডা: ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দিল্লি, হায়দরাবাদ, তেলেঙ্গানায় করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। আক্রান্ত হয়েছেন একাধিক ব্যক্তি। এই পরিস্থিতি করোনা ভাইরাস নিয়ে নতুন করে চাঞ্চল্যকর তথ্য উঠে এল। নয়ডায় করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির ছেলের জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন নিমন্ত্রিতরা। ওই ব্যক্তির ছেলে যে স্কুলে পড়ে, তা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুধু তাই নয়, বাতিল করে দেওয়া হয়েছে পরীক্ষা।

নয়ডার ষষ্ঠ শ্রেণির পড়ুয়ার বাবার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। জানা গিয়েছে সম্প্রতি তিনি ইতালি থেকে ফিরেছেন। ইতালি থেকে ফেরার পরেই ছেলের জন্মদিনের একটি অনুষ্ঠানের আয়োজন করে‌ন। সেই অনুষ্ঠানে ছেলের স্কুলের অনেক পড়ুয়া উপস্থিত ছিল। বিষয়টি জানাজানি হতেই স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নেয় পড়ুয়ারা। অন্যদিকে, দুই পড়ুয়ার শরীরে বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছে। যাতে ম‌নে হয়েছে, ওই দুই পড়ুয়া করোনায় আক্রান্ত হতে পারে। ওই দুই পড়ুয়ার করো‌নায় উপস্থিতি রয়েছে কি‌না তার পরীক্ষাও করা হয়েছে। পাশাপাশি দুই নিমন্ত্রিতের শরীরে করোনা ভাইরাস বাসা বেঁধেছে কি না, তার পরীক্ষা করা হয়েছে। তবে সেই রিপোর্ট এখনও আসেনি।

জানা গিয়েছে, সোমবার ইতালি থেকে ফেরা পড়ুয়ার বাবার শরীরে করো‌নাভাইরাস মিলিছে। বর্তমানে তিনি রাম মনোহয় লোহিয়া হাসপাতালে চিকিৎসাধীন। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে,  স্থানীয় স্বাস্থ্য পরিষেবা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে স্কুল চত্বর পরিষ্কার করা হয়।  ওই পাঁচজনকেই কোয়ারান্টাইন করে রাখা হয়েছে এবং তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে। ২০ মিনিট ধরে স্কুল পরিষ্কার করার পর তারপর পড়ুয়াদের ওখানে ঢুকতে দেওয়া হয়। নয়ডার স্কুলটি বন্ধ করে না দেওয়া হলেও অনেক পড়ুয়াকেই তাদের বাবা-মা স্কুলে পাঠায়নি। সেই কারণে সপ্তম ও অন্যান্য শ্রেণিতে যে পরীক্ষা হওয়ার কথা ছিল তা স্থগিত করে দেওয়া হয়। অভিভাবকদের পাঠানো এক বার্তায় স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, ‘‘বোর্ডের পরীক্ষা স্বাভাবিক ভাবেই হবে। সপ্তম থেকে একাদশ শ্রেণির পড়ুয়ারা স্কুলে আসতে পারে অতিরিক্ত ক্লাস করতে চাইলে। ষষ্ঠ শ্রেণি ও আইজিসিএসই ক্লাস বন্ধ থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *