বিরোধীরা রাজনৈতিক স্বার্থে অশান্তি করেছে: প্রধানম‌ন্ত্রী

বিরোধীরা রাজনৈতিক স্বার্থে অশান্তি করেছে: প্রধানম‌ন্ত্রী

85f98b132f1ed34197ce6138a8bbfcc8

নয়াদিল্লি: দিল্লির হিংসার বিরুদ্ধে অবশেষে মুখ খুললেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে এই ঘটনার জন্য অমিত শাহের মতো তিনিও দেশের বিরোধী দলগুলোকে নিশানা করেছেন। মোদি মন্তব্য করেছে‌ন, সবার আগে দেশ। দলের বাইরে গিয়ে দেশের জন্য শান্তি, ঐক্য ও সম্প্রীতি বজায় রাখতে হবে।

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদীয় বৈঠক করেন। সেই বৈঠকে তিনি বলেন, সবকা সাথ সবকা বিকাশ অত্যন্ত জরুরি। এই দিনের বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী অমিত শাহ, সর্বভারতীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ প্রমুখরা। দলের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, কিছু রাজনৈতিক দল নিজের দলের স্বার্থে হিংসার চেষ্টা করছেন। কিন্তু আমরা এখানে দেশের স্বার্থে আছি। দেশের স্বার্থ আমাদের কাছে  দলের আগে।

দিল্লির সংঘর্ষে ইতিমধ্যে ৪৬ জনের মৃত্যু হয়েছে। রবিবারও উত্চর –পূর্ব দিল্লির নালা থেকে বেশ তিনটি দেহ উদ্ধার করা হয়েছে। ৭৯টি বাড়ি আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। চারটি মসজিদ ও দুটো স্কুল ধঊংস স্তূপে পরিণত হয়েছে। দিল্লি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছেন, ঘটনায় এক হাজার জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ৬৩০ জনকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। বাকিদের সন্ধা‌নে তল্লাশি শুরু হয়েছে। কি পরিমাণ সম্পত্তি নষ্ট হয়েছে তার পরিসংখ্যাণ পেতে সময় লাগবে। তবে প্রথমিকভাবে মনে করা হচ্ছে কয়েক কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *