পাবজি-ম্যানিয়া! ৩ লক্ষ টাকা হাতাল ১২ বছরের কিশোর, থানায় পরিবার

পাবজি-ম্যানিয়া! ৩ লক্ষ টাকা হাতাল ১২ বছরের কিশোর, থানায় পরিবার

e52ee70c8ef3e1e21dae7cd5bf6b8f19

গান্ধীনগর: প্লেয়ার আননোন্স ব্যাটল গ্রাউন্ডস, পাবজি নামেই পরিচিত। অনলাইন মোবাইল গেমিংয়ের অন্যতম জনপ্রিয় এই গেমটি নিয়ে জেন ওয়াইয়ের কৌতূহলের সীমা নেই। পাবজি-তে বুঁদ হয়ে অপ্রীতিকর ঘটনাও ঘটছে আকছার। ইদানীং এই গেমটির জনপ্রিয়তা তুলনামূলকভাবে কমছে বলে মনে করছিলেন অনেকেই। এরই মধ্যে আরও একটি অপ্রীতিকর ঘটনা সম্মুখে এল। একের পর এক ম্যাচে হেরে যাওয়ায় তিন লক্ষ টাকা চুরি করল ১২ বছরের এক কিশোর। ঘটনাটি ঘটেছে গুজরাটের কচ্ছ জেলায়।

অনলাইন গেমিং মূলত বিনোদনের জন্য। কিন্তু বিনোদন যখন নেশা হয়ে ওঠে তখনই গোলমাল। গুজরাটের কচ্ছ জেলার ১২ বছরের এক কিশোরের কাছে অনলাইন গেম পাবজি হয়ে ওঠেছিল নেশার নামান্তর। নাবালক হওয়া সত্ত্বেও বন্ধুদের সঙ্গে পাবজি খেলার সময় টনটনে জ্ঞান। অগত্যা ঘরের টাকা হাতানো ছাড়া বিকল্প নেই। নয় নয় করে তিন লক্ষ টাকা চুরি করল ঘরের আলমারি থেকেই।

কিশোরের বাবার ব্যবসা। বেশ কিছুদিন ধরেই বুঝতে পারছিলেন, আলমারি থেকে টাকা গায়েব হয়ে যাচ্ছে। বাবা, মা তাঁদের সন্তানকেই সন্দেহ করছিলেন। কিন্তু হাতেনাতে না ধরা পর্যন্ত কিছুই বলেননি তাঁরা। কথায় বলে, চোরের সাতদিন আর গৃহস্থের একদিন। স্বাভাবিকভাবে শেষমেশ ধরাও পড়ল। অপ্রত্যাশিত পরিস্থিতি, কিন্তু উপায় নেই। বাবা, মায়ের জেরার মুখে চুরির কথা স্বীকার করে ওই কিশোর। কিন্তু কেন সে চুরি করেছে, সেই কথা শুনে বাবা, মায়ের চক্ষু চড়ক গাছ হওয়ার জোগাড়। বন্ধুদের সঙ্গে পাবজি খেলায় হেরে যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। তাই টাকা চুরি করা ছাড়া উপায় ছিল না। তাছাড়া পাবজি খেলার জন্য তার বন্ধুরা যাতে দামি ফোন কিনতে পারে, সেই জন্যও বন্ধুদের টাকাও দিয়েছিল সে।

তবে ছেলেকে উচিত শিক্ষা দিতে চেয়েছেন তাঁর বাবা-মা। এরকম কাজ ভবিষ্যতে যাতে করার সাহস না পায় তাই তাঁরা পুলিশের শরণাপন্ন হন। অভিযোগ দায়ের করেন ছেলের বিরুদ্ধে। তদন্তে নেমেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *