স্কুলের মধ্যেই চটুল নাচ শিক্ষিকার, ‘ডান্স পার্টি’তে উড়ল টাকা!

স্কুলের মধ্যেই চটুল নাচ শিক্ষিকার, ‘ডান্স পার্টি’তে উড়ল টাকা!

c3c5da434f548dda7d81a9dd38d847c1

ফিরোজাবাদ: ব্যাকগ্রাউন্ডে চলছে 'তেরি আঁখো কা ইয়ে কাজল'। তালে তালে নাচছেন এক মহিলা। তাঁকে ঘিরে মজায় মেতেছেন অন্যান্যরাও। উৎসাহ দিচ্ছেন উপস্থিত অনেকেই। কেউ আবার নাচে খুশি হয়ে টাকা ছুড়ছেন। কেউ কেউ আবার সেই দৃশ্য ক্যামেরাবন্দী করছেন। না না, কোনও অভিজাত পানশালা নয়, এই দৃশ্য কলেজের ক্লাসরুমের মধ্যেই। উত্তরপ্রদেশের একটি কলেজে এমনই ঘটনা ঘটেছে। সেই নাচের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

উত্তরপ্রদেশের ফিরোজাবাদ জেলার নারখি ব্লকের কুতুকপুর ছানুরা গ্রামে রয়েছে গৌরীশঙ্কর ডিগ্রি কলেজ। সেখানেই আয়োজিত হয়েছিল কেন্দ্রীয় সরকারের এক প্রশিক্ষণ কর্মসূচি। যেখানে উপস্থিতি ছিলেন প্রায় ১৫০ জন প্রাইমারি স্কুল শিক্ষিকা। পাঁচদিনের প্রোগ্রামে অংশ নিয়েছিলেন তাঁরা। দুপুরের খাওয়া দাওয়া শেষ করে ক্লাসরুমের মধ্যেই নাচের অনুষ্ঠান আয়োজন করেছিলেন তাঁরা। অনুষ্ঠানেই স্বপ্না চৌধুরির অন্যতম জনপ্রিয় 'তেরি আঁখো কা ইয়ে কাজল' গানটিতে ঠোঁট মেলাতে মেলাতে নাচছিলেন একজন শিক্ষিকা।

উপস্থিত অন্যান্য শিক্ষিকারা উৎসাহিত করার জন্য কখনও টাকা ছুড়ছিলেন তাঁর দিকে, কখনও টাকা গুঁজে দিচ্ছিলেন ওই শিক্ষিকার পোশাকে। কলেজের ক্লাসরুম জুড়ে তখন চলছে হইহুল্লোড়। উত্তরপ্রদেশের ওই ডিগ্রি কলেজের সেই নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তেই ছড়িয়ে পড়ে। সেই দৃশ্য প্রকাশ্যে আসতেই কড়া পদক্ষেপ করেন ফিরোজাবাদের প্রাথমিক শিক্ষা আধিকারিক অরবিন্দ পাঠক। ভিডিওটিতে যিনি নাচছিলেন তাঁকে বরখাস্ত করা হয়েছে বলেই সংবাদসূত্রে জানা গেছে।

এছাড়া উপস্থিত অন্যান্য পাঁচ জন শিক্ষিকাকেও সাসপেন্ড করেছে সংশ্লিষ্ট দফতর। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন নেটিজেনরা। তাঁদের একাংশের কথায়, শিক্ষাদানের মতো মহৎ কাজে যাঁরা যুক্ত তাঁদের থেকে এই ধরনের আচরণ প্রত্যাশিত নয়। তাছাড়া কর্মসূচিতে যোগ দিতে এসে কলেজের বন্ধ ঘরে এই ধরনের নাচগানের আসর বসানোও ঠিক কাজ নয়, মত কিছু মানুষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *