নির্ভয়া: ফাঁসি রুখতে নয়া চাল মুকেশদের! ফের ভেস্তে যেতে পারে নির্দেশ!

নির্ভয়া: ফাঁসি রুখতে নয়া চাল মুকেশদের! ফের ভেস্তে যেতে পারে নির্দেশ!

226a732d55c6b973455a2715837ab37d

নয়াদিল্লি: প্রাণভিক্ষার আর্জি ফিরিয়েছেন রাষ্ট্রপতি৷ চূড়ান্ত ফাঁসির দিন৷ কিন্তু হাল ছাড়াতে নারাজ নির্ভয়ার অপরাধীরা৷ ফাঁসি রুখতে ফের আদালতের দ্বারস্থ নির্ভয়ার চার অপরাধীর অন্যতম মুকেশ সিং৷ নয়া চাল চাললেন তার আইনজীবী মনোহর লাল শর্মা।

সুপ্রিম কোর্টে নতুন আবেদন পেশ করে শর্মা বলেন, কেন্দ্রীয় সরকার, দিল্লি সরকার ও আইনজীবী বৃন্দা গ্রোভার মিলিত ভাবে মুকেশকে ফাঁসাতে ‘অপরাধমূলক ষড়য়ন্ত্র' ও ‘জালিয়াতি' করেছে৷ তাকে ভুল পথে চালিত করা হয়েছে৷ তাই নতুন করে আইনি সাহায্য দেওয়া হোক তার মক্কেলকে৷ আর যেভাবে তার সঙ্গে আইনি প্রতারণা করা হয়েছে তার সিবিআই তদন্ত হওয়া উচিত বলেও আবেদন জানান তিনি৷  

গত বুধবারই পবন গুপ্তর প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ৷ এর পরই নতুন করে মৃত্যু পরোয়ানা জারি করে দিল্লির আদালত৷ আগামী ২০ মার্চ ভোর সাড়ে পাঁচটার চার অপরাধী মুকেশ সিং (৩২), পবন গুপ্ত (২৫), বিনয় শর্মা (২৬) এবং অক্ষয় কুমার সিং (৩১)-এর ফাঁসির নির্দেশ দেন বিচারপতি৷  এরপরই ফাঁসি এড়াতে ফের শীর্ষ আদালতে যান মুকেশের আইনজীবী৷  
এর আগে তিন বার ফাঁসির দিন ঠিক হলেও আইনি প্যাঁচে তা পিছিয়ে যায়৷ বুধবার রাষ্ট্রপতি এই মামলার অন্যতম অপরাধী পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদনও খারিজ করে দেন। তারপরেই বৃহস্পতিবার দিল্লির পাতিয়ালা আদালতের বিচারপতি ধর্মেন্দ্র প্রধান নতুন করে মৃত্যু পরোয়ানা জারি করেন।

এর আগে ২০১৮ সালে মুকেশ সিং-এর প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেন রাষ্ট্রপতি। সেই সময় তার কিউরেটিভ আবেদনও খারিজ হয়ে যায়। কিন্তু মুকেশের বর্তমান আইনজীবী এমএল শর্মার অভিযোগ, রাষ্ট্রপতির আর্জি খারিজের ৭ দিনের মধ্যেই কিউরেটিভ আবেদন জানাতে বাধ্য করেছিলেন মুকেশের তৎকালীন আইনজীবী বৃন্দা গ্রোভার। কার্যত জোর করে মুকেশ সিংকে সেই নথিতে তিনি স্বাক্ষর করিয়েছিলেন বলেও অভিযোগ। তাই মুকেশ যাতে ‘স্বেচ্ছায়' ফের একবার এই আবেদন জানাতে পারে, তার ব্যবস্থা করুক সর্বোচ্চ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *