আমিই বিরোধী দলনেতা! ‘ভারত বাঁচাও সমাবেশে’ বেফাঁস রাহুল

দিল্লির রামলীলা ময়দানে 'ভারত বাঁচাও সমাবেশ'-এ যোগ দিয়ে রাহুল গান্ধী কেন্দ্রকে কটাক্ষ করে মন্তব্য করেছিলেন, 'মেক ইন ইন্ডিয়ার পরিবর্তে রেপ ইন ইন্ডিয়া' হয়েছে। তা নিয়ে ঘোর বিতর্ক শুরু হয়েছিল। এবার ১২ মার্চ বেফাঁস মন্তব্য করলেন তিনি। সাংবাদিক বৈঠকে নিজেকে 'বিরোধী দলনেতা' বলে উল্লেখ করেছেন। এছাড়াও দেশের অর্থনীতির বর্তমান বেহাল দশা প্রসঙ্গে ইয়েস ব্যাঙ্কের নামের পরিবর্তে তাঁর মুখে শোনা গেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। আর তা ঘিরেই শুরু হয়েছে নয়া জল্পনা।

1aa7f67474fb32b2a19446e5e15fb9fb

নয়াদিল্লি: দিল্লির রামলীলা ময়দানে 'ভারত বাঁচাও সমাবেশ'-এ যোগ দিয়ে রাহুল গান্ধী কেন্দ্রকে কটাক্ষ করে মন্তব্য করেছিলেন, 'মেক ইন ইন্ডিয়ার পরিবর্তে রেপ ইন ইন্ডিয়া' হয়েছে। তা নিয়ে ঘোর বিতর্ক শুরু হয়েছিল। এবার ১২ মার্চ বেফাঁস মন্তব্য করলেন তিনি। সাংবাদিক বৈঠকে নিজেকে 'বিরোধী দলনেতা' বল উল্লেখ করেছেন। এছাড়াও দেশের অর্থনীতির বর্তমান বেহাল দশা প্রসঙ্গে ইয়েস ব্যাঙ্কের নামের পরিবর্তে তাঁর মুখে শোনা গেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। আর তা ঘিরেই শুরু হয়েছে নয়া জল্পনা।

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল গান্ধী। দেশের অর্থনীতির সঙ্কটজনক পরিস্থিতির কথা তুলে ধরে এদিন তিনি প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন। এই প্রসঙ্গেই বেফাঁস মন্তব্য করে বসলেন, 'আমি বিরোধী দলনেতা। দেশে গুরুতর সমস্যা দেখা যাচ্ছে। সেই দিকে সবার দৃষ্টি আকর্ষণ করছি। এই সময়ে দাঁড়িয়ে প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে আমাদের অর্থনীতি। আমাদের বৃহত্তম শক্তি এই অর্থনীতি দুর্বল হয়ে পড়েছে।'

ভারতের অর্থনীতির এই বেহাল দশার জন্য তিনি প্রধানমন্ত্রীর আদর্শ ও ন্যায়নীতিকেই দায়ী করেছেন। এই প্রসঙ্গে করোনা ভাইরাস মোকাবিলার জন্য যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন, তা নিচ্ছে না কেন্দ্র। তার ফলেই এই সমস্যা তৈরি হয়েছে। তিনি আরও বলেন, 'করোনা ভাইরাস রুখতে কোনও প্রস্তুতি নিচ্ছে না। কেন্দ্র সরকার ঘুমাচ্ছে। তারা এখনও বুঝতে পারছে না যে, এই দেশে করোনা ভাইরাস ক্রমেই ছড়িয়ে পড়ছে। ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে চলেছে। আমাদের প্রধানমন্ত্রী ঘুমিয়ে আছেন।' তাই তিনি দেশের যুবশক্তিকে অর্থনীতির বিষয়ে ওয়াকিবহাল হওয়ার অনুরোধ করেছেন। কে, কোন দলের, সেই বৈষম্য না টেনে তিনি যুবশক্তিকে আহ্বান জানিয়েছেন দেশের অর্থনীতি বিষয়ে সম্যক ধারণা তৈরির ব্যাপারে। এছাড়াও এদিন রাহুল গান্ধীর মুখে ভারতীয় অর্থনীতি প্রসঙ্গে করোনা ভাইরাস ছাড়াও উঠে এসেছে আর্থিক দুর্নীতির কথাও। তবে সেখানে ইয়েস ব্যাঙ্কের পরিবর্তে তিনি নাম নিলেন অ্যাক্সিস ব্যাঙ্কের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *