এবার রাজনীতির ময়দানে রজনীকান্ত! নতুন দলের প্রধান হওয়ার ঘোষণা

এবার রাজনীতির ময়দানে রজনীকান্ত! নতুন দলের প্রধান হওয়ার ঘোষণা

3e68d29335dda98cbdcbf2ded30ac87f

চেন্নাই:  তামিলনাড়ুতে রাজনীতিতে একটা শূন্যস্থান হয়েছিল কয়েক বছর ধরে। সেই শূন্যস্থান পূরণ করতে রজনীকান্ত রাজনীতিতে আসতে চ‌লেছেন, এন গুঞ্জ‌ন অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। সেই গুঞ্জনকে সত্যি করে রজনীকান্ত জানালেন, তিনি রাজনীতিতে দল আনছেন খুব শীঘ্রই। সেই দলের প্রধানও হবেন তিনি। কিন্তু কখনই মুখ্যমন্ত্রী হবেন না। নিজেকে তিনি কখনই মুখ্যমন্ত্রী হিসেবে কল্পনা করতে পারেন না। তিনি রাজ্যের সামাজিক অবস্থার পরিবর্তনের জন্য রাজনীতিতে আসতে চলেছেন।

২০২১ সালে তমিলনাড়ুতে বিধানসভা নির্বাচন। সম্ভবত তার আগেই তিনি তাঁর দ‌ল নিয়ে আসবেন। নিজের রাজনৈতিক দলের প্রথম ঘোষণা করতে গিয়ে রজনীকান্ত বলেন, ‘১৯৯৬ সালে আমার কাছে একটা সুযোগ এসেছিল। কিন্তু সেই সুযোগ গ্রহণ করিনি। কিন্তু সেই ধরনের কোনও কাজ করলে বোকামি হবে।’ ৬৯ বছরের দক্ষিণের এই সুপার স্টার বলেন, ‘আমি বিধানসভাতেও যেতে চাই না। আমি শুধু দলের প্রধান হতে চাই। আমি জানি, আমার গুণগ্রাহী, আমার অনেক সমর্থক এটা মেনে নিতে পারবে না। তবে এছাড়া আমার কাছে অন্য কো‌নও উপায়ও নেই। ঠিক যেভাবে সরকার চলছে এখন, সেটার পরিবর্তন চাইছি। আমি রাজনৈতিক পরিবেশের পরিবর্তন চাইছি। আমি কখনই মুখ্যমন্ত্রী হতে চাইছি না।’

সাংবাদিকদের তিনি পরিষ্কার করে জানান, ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের পর থেকে তিনি রাজনীতিতে প্রবেশ করতে আগ্রহী হয়ে ওঠেন। যদিও এখনও অনেকে দাবি করেন, ১৯৯৬ সাল থেকেই তাঁর রাজনীতিতে প্রবেশ করার ইচ্ছা ছিল। কবে সাংবাদিক বৈঠকে তিনি কবে তাঁর রাজনৈতিক দল ঘোষণা করবেন, সেই বিষয়ে কিচ্ছু জানাননি।তিনি বলেছেন, জয়ললিতা ও করুণানিধির রাজ্যে রাজনীতিতে একটা শূন্যস্থানের সৃষ্টি হয়েছে। সেই শূন্যস্থান পূরণ করতে তিনি শিক্ষিত সমাজকে এগিয়ে আসার বার্তা দিয়েছেন। নয়া দল গঠন করতে তরুণ প্রজন্মকে আহ্বান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *