খবর সংগ্রহ করতে গিয়ে করোনা আক্রান্ত ৪ সাংবাদিক! নজরবন্দি রাখার নির্দেশ

খবর সংগ্রহ করতে গিয়ে করোনা আক্রান্ত ৪ সাংবাদিক! নজরবন্দি রাখার নির্দেশ

65cde0335575219f28b2088fa5b243cc

চেন্নাই:  বৈদ্যুতিক গণমাধ্যমের ৪ সাংবাদিককে আইসোলেশনে থাকার পরামর্শ দিল প্রশাসন। কর্ণাটকের কালাবুরাগীতে করোনায় আক্রান্ত হয়ে এক বছর ৭৬-এর বৃদ্ধের মৃত্যু হয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে যে এই ২ সাংবাদিক এবং ২ চিত্রগ্রাহক মৃতের পুত্রের সঙ্গে দীর্ঘক্ষণ পাশে দাঁড়িয়ে কথা বলেন। এরপরেই নড়েচড়ে বসে প্রশাসনের আধিকারিকেরা। শনিবার কালাবুরাগির জেলাশাসক বি শরত ওই ৪ সাংবাদিককে নিজেদের বাড়িতে আইসোলেশনে রাখার নির্দেশ দেন। জেলাশাসক আরও জানিয়েছেন মৃতের পুত্রের সোয়াপ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার আদৌ করোনা হয়েছে কিনা তা পরীক্ষার পরই জানা যাবে। পাশাপাশি করোনা রোধে সচেতনতা বাড়ানোর জন্য সংবাদমাধ্যমের সাহা্য্যও চেয়েছেন তিনি।

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন রাজ্যে স্কুল, কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহারাষ্ট্রে সমস্ত শপিংমল, জিম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিহারে যে কোনও ধরণের জনসভার ওপর একসপ্তাহ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত সপ্তাহ থেকেই কেরলে সমস্ত প্রেক্ষাগৃহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্ধ রাখা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। অনেক সংস্থা তাদের কর্মীদের ঘরে থেকে করার পরামর্শ দিয়েছেন। অনেকেই নিজেদের বাড়িতে গৃহবন্দি হয়ে রয়েছেন।

ইতিমধ্যে ইতালি থেকে ঘুরে আসা এক বিধায়ককে কোচি বন্দর থেকে আটক করা হয়েছে। তাঁকে কোয়ারে‌ন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও ওই বিধায়কের শরীরে করো‌নার কো‌নও উপসর্গ পাওয়া যায়নি। পুনের ডিভিশনাল কমিশনার জা‌নিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ২৩টি করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছ। প্রতিটি পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। অন্য দিকে বোম্বে হাইকোর্ট গুরুত্বপূর্ণ শুনানি ছাড়া, সমস্ত মামলার শুনানি করোনা আতঙ্কের জেরে এক সপ্তাহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *