নজরবন্দিতে থাকা রোগীর গাড়ি দুর্ঘটনা, প্রশ্নের মুখে হাসপাতাল কর্তৃপক্ষ

নজরবন্দিতে থাকা রোগীর গাড়ি দুর্ঘটনা, প্রশ্নের মুখে হাসপাতাল কর্তৃপক্ষ

e620d0b5a26f0921645ecd0738750e2d

তিরুবনন্তপুরম: করোনা আতঙ্কে মানুষ একদিকে যেম‌ন ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে, তেমনি অনেকেই করোনা নিয়ে অবহেলা দেখাচ্ছেন। বার বার করো‌না নিয়ে দেশবাসীকে সতর্ক করা হচ্ছে। কিন্তু তারপরেও বেশ কিছু আক্রান্তের বেপরোয়া ম‌নোভাবে দেশের মানুষের করোনা ঝুঁকি আরও বাড়িয়ে দিচ্ছে। করো‌না আক্রান্ত হওয়ার পরও এক মহিলা প্রথমে বিমান ও পরে বাসে বেঙ্গালুরু থেকে আগ্রায় এসেছেন। তাঁর বিরুদ্ধে আগ্রা পুলিশ অভিযোগ দায়ের করেছেন। ফের সংবাদের শিরোনামে উঠে এল আরও এক ঘটনা। কোয়ারেন্টাইনে থাকা এক ব্যক্তি  দুর্ঘটনার মুখে পড়লেন।

কেরলের কোল্লাম জেলায় এক ব্যক্তিকে ঘরে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল।  রবিবার এক  দুর্ঘটনায়  মেয়ের সঙ্গে ওই ব্যক্তি আহত হয়েছেন। ওই ঘটনার পরেই নড়েচড়ে বসেছেন কেরলের কোল্লাম জেলার স্বাস্থ্য দপ্তর। ওই ব্যক্তি আহত হওয়ার পরেই তাঁকে অ্যাম্বুল্যান্সে করে তিরুবনন্তপুরম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আসার পর জানা যায়, আহত ব্যক্তিকে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ‌ দেওয়া হয়েছিল। এরপরেই স্বাস্থ্য দপ্তরের তরফে অ্যাম্বল্যান্স চালক, নার্স, চিকিৎসক, হাসপাতালের কর্মী যাঁরা যাঁরা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। ওই ব্যক্তিকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়ার পর, কেন তিনি রাস্তায় ছিলেন সেই ‌বিষয়ে তাঁকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে।

অন্য দিকে, তামিল নাড়ুর মাদুরাইয়ের প্রত্যন্ত অঞ্চল থেকে এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। জানা গিয়েছে, ওই ব্যক্তিকে ঘরে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল।
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১১৪ ছাড়িয়ে গিয়েছে। মহারাষ্ট্রে করো‌নায় আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। মহারাষ্ট্রে করো‌নায় ৩৮ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই কেরল রয়েছে। রবিবার রাত পর্যন্ত কেরলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ জন বলে জানা গিয়েছে।  করোনা ভাইরাসে‌ ভারতে ইতিমধ্যে দুই জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে একজন কর্ণাটকের ৭৪ বছরের বৃদ্ধ। ওই বৃদ্ধ সম্প্রতি সৌদি আরব থেকে ভারতে এসেছিলেন। ওই বৃদ্ধের মেয়ের শরীরেও করো‌না ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে।

চিনে করো‌না ভাইরাসের প্রকোপ অনেকটা কমে গেলেও ইউরোপ, আমেরিকা ও কানাডায় করোনা ভাইরাস ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে। গোটা ইউরোপ স্তব্ধ হয়ে গিয়েছে। করোনা ভাইরাসের জেরে মৃতের সংখ্যা ছয় হাজার ছাড়িয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। ইউরোপের বিভিন্ন দেশ তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *