মহামারি লাদাখে! যোগীর রাজ্যে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা

মহামারি লাদাখে! যোগীর রাজ্যে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা

b4871017a99bfc7195af410908103e4c

লখনউ: ভারতে মারণ রোগ করোনা ভাইরাস ক্রমেই থাবা বসাচ্ছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা ভাইরাসের জেরে ভারতে তিন জনের  মৃত্যু হয়েছে। মঙ্গলবার মুম্বইয়ে ৬৪ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, ওই বৃদ্ধ কয়েকদিন আগেই সৌদি আরব থেকে ফিরেছিলেন। তাঁর স্ত্রী ও ছেলে করো‌না ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানা গিয়েছে। অন্য দিকে উত্তর প্রদেশ ও লাদাখেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

উত্তর প্রদেশের গৌতম বুদ্ধ নগর জেলার চিফ মেডিকেল অফিসার (সিএমও) অনুরাগ ভার্গব জানিয়েছেন, ‘সেক্টর-৭৮ এবং সেক্টর-১০০-তে দুইজনের শরীরে করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। উভয়েই ফ্রান্স থেকে ফিরেছিলেন। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে। অপরদিকে লাদাখের কমিশনার সেক্রেটারি রিগজিন সাম্ফিয়াল জানিয়েছেন, কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে ৩ জনের শরীরের করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। লাদাখে করোনায় দুইজন আক্রান্ত এবং কার্গিল জেলায় একজন আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে লাদাখে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৬ জন।অন্যদিকে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে তৃতীয় মৃত্যু হল ভারতে। কর্ণাটক এবং দিল্লির পর এবার মুম্বইয়ের কস্তুরবা হাসপাতালে মৃত্যু হয়েছে ৬৪ বছর বয়সি একজন রোগীর। ভারতে সর্বাধিক আক্রান্তের সংখ্যা কেরল এরপরই মহারাষ্ট্র। মঙ্গলবার সকাল পর্যন্ত শুধুমাত্র মহারাষ্ট্রেই মারণ এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ জন। আর এরমধ্যেই উত্তরপ্রদেশে ও লাদাখে আক্রান্তের সংখ্যা আরও বাড়ল।

বিশ্বে করো‌না ভাইরাসের জেরে ইতিমধ্যে সাত হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেড় লক্ষের বেশি মা‌নুষ আক্রান্ত। চিন থেকে এই ভাইরাসের উৎপত্তি হলেও বর্তমানে‌ ইউরোপে সব থেকে বেশি পরিমাণে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃত্যুর সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। এছাড়াও ইউরোপের বিভিন্ন দেশে করোনায় মৃত্যু মিছিল দেখা দিয়েছে। করোনায় ইরানে নয় শতাধিক মা‌নুষের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *