১৫ মিনিট রোদ পোহালেই দূর হবে করোনা, নয়া আবিষ্কার স্বাস্থ্য প্রতিমন্ত্রীর

করোনা নিয়ে যখন গোটা দুনিয়া চিন্তিত। প্রতিষেধকের সন্ধানে যখন বিশ্বের সমস্ত দেশ দিনরাত গবেষণায় ব্যস্ত, তখন  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে বাতলে দিলেন করোনা প্রতিরোধের দাওয়াই। এএনআই-সূত্রে খবর, ১৫ মিনিট ভরদুপুরের রোদ পোহালেই করোনা থেকে মিলবে মুক্তি, বললেন তিনি। তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে জল্পনা তুঙ্গে।

ae4eaf86fe013b92eaf93ea5490490ea

নয়াদিল্লি: করোনা নিয়ে যখন গোটা দুনিয়া চিন্তিত। প্রতিষেধকের সন্ধানে যখন বিশ্বের সমস্ত দেশ দিনরাত গবেষণায় ব্যস্ত, তখন  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে বাতলে দিলেন করোনা প্রতিরোধের দাওয়াই। এএনআই-সূত্রে খবর, ১৫ মিনিট ভরদুপুরের রোদ পোহালেই করোনা থেকে মিলবে মুক্তি, বললেন তিনি। তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে জল্পনা তুঙ্গে।

সর্বভারতীয় সংবাদ সংস্থা এএনআই বৃহস্পতিবার দুপুর ১২:৩৫ নাগাদ টুইটে একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে দেখা যাচ্ছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে বলছেন, 'সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত রোদের মাত্রা অনেক বেশি থাকে। ওই সময়ে ১০-১৫ মিনিট যদি কেউ রোদ পোহান, তাতে তিনিন লাভবানই হবেন। এর ফলে আমাদের শরীরের ভিটামিন ডি পাওয়া যায়। আমাদের শরীরের রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়ে। পাশাপাশি এমন (করোনা) ভাইরাসকে মোকাবিলা করা যায়। যেকোনও প্রকার ভাইরাসেরই মোকাবিলা করা যায়। এই জন্য আমাদের মাথায় রাখা উচিত, রোদ পোহানোরও দরকার আছে।' করোনা মোকাবিলায় তাঁর এই মন্তব্য ঘিরে উঠছে অভিযোগ। তবে এর আগেও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী 'বেফাঁস' মন্তব্য করে সংবাদের শিরোনামে এসেছেন। ক্যানসারের মতো রোগ থেকে মুক্তিতে তখন তিনি গোমূত্রের দাওয়াই দিয়েছিলেন।