করোনা কোপে ব্যাঙ্কিং পরিষেবা, কমাছে কর্মীদের উপস্থিতির হার

সোমবার থেকে সেন্ট্রাল ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও কানাডা ব্যাঙ্ক এই চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কেই কর্মীদের উপস্থিতি কমিয়ে ৫০শতাংশ করা হবে।

নয়াদিল্লি:  দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে  বৃহস্পতিবার থেকে গত ২৪ ঘন্টায় নতুন করে ২২জন করোনা আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে। এই পরিস্থিতিতে সরকারি বেসরকারি সমস্ত অফিসেই কর্মীদের উপস্থিতি কমানোর নির্দেশিকা দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। ঘরে বসেই অফিসের কাজ করার ব্যবস্থা করা হচ্ছে। এবার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কর্মীদের  উপস্থিতি ৫০ শতাংশ করার সিদ্ধান্ত নিল দেশের চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

সোমবার থেকে সেন্ট্রাল ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও কানাডা ব্যাঙ্ক এই চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কেই কর্মীদের উপস্থিতি ৫০শতাংশ করা হবে। পর্যায়ক্রমে কর্মীদের অফিসে যেতে হবে। ইতিমধ্যেই ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সমস্ত শাখায় পাসবুক প্রিন্টিং বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রুখতে স্টেট ব্যাঙ্কের শাখাগুলিতে এটিএম কর্মীদের দেওয়া হচ্ছে মাস্ক।   হ্যান্ড স্যানিটাইজারের ব্যাবস্থাও রাখা হচ্ছে।
 

ইতিমধ্যেই স্টেট ব্যাঙ্কের প্রশাসনিক ভবনগুলিতে ৫০ শতাংশ কর্মী কমানো হয়েছে। যদিও করোনা আতঙ্কে এখন এমনিতেই স্বেচ্ছায় ঘরবন্দী মানুষ। এরমধ্যে করোনার প্রভাবে ব্যাঙ্কে কর্মী সংখ্যা কমিয়ে দেওয়া হলে সাধারণ মানুষের ওপর তার ঠিক কতটা প্রভাব পড়বে তা বোঝা যাবে আগামী দিনগুলোতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *