২১ দিন লকডাউন, নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে জল্পনা, কী বললেন মোদী

করোনা সতর্কতা জারির জন্য গোটা দেশ জুড়ে লক ডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার রাত ১২টা থেকেই চালু হবে এই লক ডাউন। নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্ত ঘোষণার পরই শুরু হয়েছে জল্পনা। সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কীভাবে পাবেন, তা নিয়েই শুরু হয়েছে সংশয়। এই পরিস্থিতিতে নিজের টুইটার হ্যান্ডেল থেকে প্রধানমন্ত্রী সেই সংশয়ও দূর করেছেন। নিত্যপ্রয়োজনীয় জিনিস, ওষুধ বা চিকিৎসার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না বলেই জানিয়েছেন তিনি।

imagesmissing

নয়াদিল্লি: করোনা সতর্কতা জারির জন্য গোটা দেশ জুড়ে লক ডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার রাত ১২টা থেকেই চালু হবে এই লক ডাউন। নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্ত ঘোষণার পরই শুরু হয়েছে জল্পনা। সাধারণ মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কীভাবে পাবেন, তা নিয়েই শুরু হয়েছে সংশয়। এই পরিস্থিতিতে নিজের টুইটার হ্যান্ডেল থেকে প্রধানমন্ত্রী সেই সংশয়ও দূর করেছেন। নিত্যপ্রয়োজনীয় জিনিস, ওষুধ বা চিকিৎসার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না বলেই জানিয়েছেন তিনি।

২১ দিন জারি থাকবে লকডাউন। জনগণের উদ্দেশ্যে ভাষণে এমনই ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, 'রবিবার জনতা কারফিউর যে আহ্বান দিয়েছিলাম, তা ভারতবাসী সমর্থন করেছেন। আট থেকে আশি পাশে দাঁড়িয়েছেন।' এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, 'যখন দেশে সঙ্কট দেখা দেয়, যখন মানবিকতার সঙ্কট দেখা দেয়, তখন কীভাবে লড়াই করতে হয়, তা দেখিয়েছে ভারতবাসী।' এছাড়াও গুজব ছড়াতে বারণ করেছেন তিনি। করোনা রুখতে এই মুহূর্তে কঠিন সিদ্ধান্ত ছাড়া উপায় নেই, এই ঘোষণার পাশাপাশি আগামী ২১ দিনের লক ডাউনের পরিস্থিতিতে জনসাধারণ তাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, খাবার, ওষুধ কীভাবে পাবে, সেই প্রশ্ন তুলেছে অনেকেই। নরেন্দ্র মোদী ভাষণের শেষে টুইটে জানিয়েছেন, 'আতঙ্কিত হবেন না। প্রয়োজনীয় পণ্য, ওষুধ প্রভৃতি সবই পাওয়া যাবে। কেন্দ্র ও রাজ্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।'