জরুরি পরিষেবা দিতে পূর্ব রেলের বিশেষ ট্রেন অর্জুন

জরুরি পরিষেবা দিতে পূর্ব রেলের বিশেষ ট্রেন অর্জুন

a351ad63a1c90c61a6dcb30f00525d6f

কলকাতা: রাজ্যের স্বাস্থ্যকর্মী-সহ অত্যাবশ্যকীয় ক্ষেত্রের পরিষেবা বজায় রাখতে এবং সেখানকার কর্মীদের নিরাপদে নিজেদের গন্তব্যে পৌঁছে দিতে এবার চালু হল বিশেষ রেল পরিষেবা। রবিবার থেকে এই ট্রেন পরিষেবা চালু করা হয়েছে বলে পূর্বরেল সূত্রে খবর।অত্যাবশ্যকীয় ক্ষেত্রের সঙ্গে যুক্ত মানুষদের নির্বিঘ্নে কাজের যায়গায় পৌঁছে দিতেই এই ট্রেন পরিষেবা চালু করা হয়েছে।

জানা গিয়েছে, এই পরিষেবা এখন থেকে প্রতিদিনই পাওয়া যাবে। রবিবার থেকে চালু হওয়া এই  বিশেষ ট্রেনের নাম 'অর্জুন'। এদিন সকালে নৈহাটি স্টেশন থেকে চালু হয় এই বিশেষ ট্রেনটি। আপাতত নৈহাটি থেকে শিয়ালদহ পর্যন্ত চলাচল করবে ট্রেনটি। যতদিন লকডাউন চলবে, ততদিন পাওয়া যাবে এই পরিষেবা।  লকডাউনের ঘোষণার পর বিভিন্ন অত্যাবশ্যকীয় ক্ষেত্রের সঙ্গে যুক্ত মানুষদের বাড়ি ফেরা কার্যত অসম্ভব হয়ে পড়েছে। সেই কারণেই অনেক পরিষেবাই দেওয়া সম্ভব হচ্ছে না। সেই পরিস্থিতিতে রেলের এই উদ্যোগ অসাধারণ বটে।

জানা গিয়েছে, প্রতিটি কামরাতেই রেলপুলিশের কর্মীরা থাকবেন। যাতে করোনা রোধে সব নিয়ম মানা হয় সেদিকে নজর রাখবেন তাঁরা। কারণ, এমনিতেই খুব একটা বেশি লোক এখন ট্রেনে চড়বেন না। ফলে সবদিকেই নজর রাখা সম্ভব। তবে দিনের মধ্যে কতক্ষণ ও কতবার এই ট্রেন পরিষেবা পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *