জীবনের ঝুঁকি নিয়েও পরিষেবা, গ্যাস ডেলিভারি কর্মীদের জন্য বড় ঘোষণা

জীবনের ঝুঁকি নিয়েও পরিষেবা, গ্যাস ডেলিভারি কর্মীদের জন্য বড় ঘোষণা

b78d3e054e9182d73e90859d35df844a

নয়াদিল্লি: করোনা পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি গ্যাস সিলিন্ডার পৌঁছে দেওয়া কর্মীদের জন্য এবার বড় ঘোষণা করল অয়েল মার্কেটিং কোম্পানিস (ওএমসিএস)৷ লকডাউনের চলার মাঝে এই কর্মীদের হাত ধরেই প্রতিটি বাড়িতে পৌঁছচ্ছে রান্নার গ্যাস৷ এই কাজে ঝুঁকিও প্রবল৷ যে কোনও সময় করোনা আক্রান্ত হতে পারেন তাঁরা৷ সংকটে পড়তে পারে তাঁদের জীবন৷ এই পরিস্থিতিতে দুর্ভাগ্যবশত কোনও কর্মীর করোনাভাইরাসে মৃত্যু হলে, পাঁচ লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করল এলপিজি গ্যাস ডিস্ট্রিবিউটরশিপ চেন এবং অয়েল মার্কেটিং কোম্পানিস৷

শোরুম কর্মী থেকে শুরু করে গোডাউন কিপার, মেকানিক এবং ডেলিভারি বয়, সকল কর্মীকেই এই বিমার আওতায় আনা হবে বলে জানিয়েছে ওএমসি’র তিন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড, ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এবং হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড৷ এদিকে, সরকারের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, এই করোনার সংকটকালে এমন কর্মীরাই দেশের করোনা যোদ্ধা। আর করোনা যোদ্ধারা এই লকডাউনের সময়ও নিজেদের অত্যাবশ্যকীয় কাজে ব্রতী। আর সেই কারণেই এমন পদক্ষেপ।

সমস্ত গৃহস্থে এই সংকটকালেও গ্যাস সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন কর্মীরা। পেট্রোলিয়াম মন্ত্রকের দাবি, এঁরা করোনা আক্রান্ত হলে ৫ লাখের কভারেজ সহ হাসপাতালে ১ লাখের ওষুধের খরচও পাবেন সরকারের তরফে৷ ট্রোলিয়াম মন্ত্রকের তরফে আরও বলা হয়েছে, এই প্রান্তিক কর্মচারীদের জন্য সুস্থতার পদক্ষেপ একান্ত কাম্য। কর্মীরা যাতে সুস্থ থাকেন ও তাঁদের বিপদে যাতে মন্ত্রক পাশে থাকতে পারে সেই চেষ্টায় রয়েছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *