করোনা লড়াইয়ে হিরো সাফাই কর্মী, ফুল দিয়ে অভিনন্দন স্থানীয় বাসিন্দাদের

করোনা লড়াইয়ে হিরো সাফাই কর্মী, ফুল দিয়ে অভিনন্দন স্থানীয় বাসিন্দাদের

0d7a83061be06480233ccd553cc4215b

অমৃতসর: করোনা আতঙ্কে ত্রস্ত গোটা দেশ। সংক্রমণ যাতে না ছড়ায় সেজন্য লকডাউন জারি করা হয়েছে গোটা দেশে। আজকের দিনে আট দিনে পড়ল লকডাউন। এখনও ১৩ দিন বাকি। দেশবাসী রীতিমতো ঘরবন্দি। এদিকে বাড়ির প্রতিটা সদস্য এখন ঘরবন্দি। ফলে বাড়িতে বর্জ্য জমা হচ্ছে আগের থেকে বেশি। তার উপর চারপাশে করোনা জুজু। এমন কঠিন পরিস্থিতিতেও লড়াই চালিয়ে যাচ্ছেন সাফাইকর্মীরা। নিজেদের প্রাণের পরোয়া না করে প্রতিদিন বাড়ি বাড়ি এসে নোংরা আবর্জনা নিয়ে গিয়ে নির্দিষ্ট স্থানে ফেলছেন তাঁরা। তার উপর করোনার জীবাণু ধ্বংস করতে বিভিন্ন জায়গায় কীটনাশক ছড়িয়ে দিচ্ছেন তাঁরা। আর তাদের এই কাজকে কৃতজ্ঞ জানালেন সাধারণ মানুষ। ফুল দিয়ে কৃতজ্ঞতা জানানো হল সাফাইকর্মীদের।

পাতিয়ালার নাভা এলাকার জনগণ তাঁদের হাতে ফুল তুলে দিলেন। এই দুর্দিনে এমন সামান্য উদ্যোগ তাঁদের অনুপ্ররণা জোগাবে বলে জানালেন নাভা এলাকার জনগণ। আর এবার নাভার মানুষদের এমন উদ্যোগ গোটা দেশের জনগণকে উদ্বুদ্ধ করে গেল। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নাভার মানুষদের এমন উদ্যোগের প্রশংসা করেছেন। তিনি বলেছেন, এই কঠিন সময় আমাদের সবাইকে একে অপরের পাশে থাকতে হবে। তবেই দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব হবে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে৷ মঙ্গলবার রাতেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৭০০ ছাড়িয়ে গিয়েছে৷  মৃতের সংখ্যা ৩৫৷ ভারতের মধ্যে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি৷ মহারাষ্ট্রে তিন শতাধিক মানুষ আক্রান্ত হয়েছেন৷ প্রায় ১০ জনের মৃত্যু হয়েছে৷ মহারাষ্ট্রে তিন জন নার্সের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে৷  এরপরেই রয়েছে  কেরল৷ তবে কেরলে মৃত্যুর হার অনেকটা কম৷ অন্য দিকে বাংলায় করোনায় মৃতের সংখ্যা সব থেকে বেশি৷ বাংলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭৷ ছয় জনের মৃত্যু হয়েছে বলে বাংলার স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *