মোদির নির্দেশ উড়িয়ে শক্তির আরাধণায় মশাল মিছিল বিজেপি বিধায়কের

মোদির নির্দেশ উড়িয়ে শক্তির আরাধণায় মশাল মিছিল বিজেপি বিধায়কের

850dc6b7f997c51fd3ba898d9daf9b8c

বলরামপুর:  করোনার বিরুদ্ধে লড়াইয়ে একে অপরের পাশে আছি। সংহতির এই  বার্তা পৌঁছে দিতেই ৭ মার্চ রাত ন-টায় ন-মিনিট বৈদ্যুতিক আলো নিভিয়ে দিয়ে। প্রদীপ, মোমবাতি, টর্চলাইট প্রভৃতি জ্বালানোর আবেদন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। থালি, তালির মতোই ঐক্যের আবহ ছিল দেশ জুড়ে।  যখন নিয়ম মেনে প্রদীপ, মোমবাতি জ্বালিয়ে করোনা মুক্তির জন্য মহাশক্তির প্রকাশ ঘটছে দেশজুড়ে তখন আবেগের বশে প্রদীপ হাতে মিছিল করে, বাজি ফাটিয়ে প্রধানমন্ত্রীর আবেদনে অতি সক্রিয় হয়ে উঠলো একদল মানুষ। শূন্যে গুলি চালিয়ে করোনার বিরুদ্ধে শক্তির প্রমাণ দিলেন উত্তরপ্রদেশের বলরামপুরের বিজেপি নেত্রী মঞ্জু তিওয়ারি ।   

তবে এই তালিকায় আরও একজন আছেন। তেলাঙ্গানার বিজেপি বিধায়ক রাজা সিং। করোনা নিয়ন্ত্রণে লকডাউন না মানলে যখন 'স্যুট অ্যাট সাইট' ঘোষণা করেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। লকডাউনের মধ্যেই তেলেঙ্গানায় জারি হওয়া সন্ধ্যে ৬টা থেকে ৭টা পর্যন্ত কার্ফু অমাণ্য করে, নিজের অন্তত ৭০ জন সমর্থককে সঙ্গে নিয়ে মশাল মিছিল করে করোনা তাড়ানোর জোটবদ্ধ প্রয়াস চালিয়ে গেলেন এই বিজেপি বিধায়ক। সঙ্গে ছিলো 'গো ব্যাক করোনা' শ্লোগান। পরে গোসামহলে নিজের বাড়ির বাইরে  জমায়েতও করেন যেখানে স্যোশাল ডিস্ট্যান্সিং-এর কোনো ভূমিকাই ছিল না। যদিও বিধায়কের মুখে মাস্ক এবং হাতে গ্লাভস চোখে পড়েছে।

যদিও অঞ্চলের প্রশাসনিক কর্মকর্তারা বিষয়টিকে হালকাভাবেই নিয়েছে। এটা জেনেবুঝে করা হয়নি বলেও 'দ্য হিন্দু' সংবাদ মাধ্যমে সাফাই দিয়েছেন তাঁরা। তাঁদের কথায় “মোদিজির আবেদনে সাড়া দিতে গিয়ে একটু বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন 'কার্যকর্তারা'।” শুধু তাই নয় বিস্ময়করভাবে রাজা সিং এর পক্ষে সাফাই দিতে গিয়ে তাঁরা জানিয়েছেন যে “৬০-৭০ জন সমর্থক দুটি লাইন করে 'স্যোশাল ডিসট্যান্সিং মেনেই মিছিল করেছেন। যদিও কখনো কখনো একটু কাছাকাছিও চলে এসেছেন।”

অন্যদিকে, বিজেপি বিধায়ক নিজের সাফাইয়ে বলেছেন, সমর্থকেরা তাঁর বাড়ির সামনে জড়ো হয়েছিলেন শতাধিক আশ্রয়হীন এবং পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার তৈরির উদ্দেশ্যে। সারাদিন পরিশ্রমের পর প্রদীপ, মোমবাতির আলো দেখে তাঁরা আবেগতাড়িত হয়ে পড়ে। যদিও মোদিজির সমর্থনে এই পুরো ঘটনার জন্য ব্যক্তিগতভাবে ক্ষমাও চেয়ে নিয়েছেন রাজা সিং। যদিও এই ভিডিও প্রকাশ হতেই সমালোচনার ঝড় ওঠে সামাজিক মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *