এবার করোনায় আক্রান্ত ১৪ মাসের শিশু, অবস্থা আশঙ্কাজনক

এবার করোনায় আক্রান্ত ১৪ মাসের শিশু, অবস্থা আশঙ্কাজনক

820779f45467e3ef24d287ec283f52af

আহমেদাবাদ: গুজরাটে করোনা আক্রান্ত হল ১৪ মাসের এক শিশু। গুজরাটে জামনগরে সরকারি হাসপাতালে চিকিৎসা চলছে ওই শিশুর। তার অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু ওই শিশুর বাবা-মায়ের কোন বিদেশ যাত্রা করেনি বলে জানা গিয়েছে।

জামনগরের কালেক্টর জানিয়েছেন, আক্রান্ত শিশুর বাবা পেশায় দিনমজুর। জামনগরের একটি কনস্ট্রাকশন সাইট লাগোয়া বস্তিতে তাঁরা থাকেন বলে জানা গিয়েছে। তবে তাঁরা অনেক দিনই ওই এলাকা থেকে বাইরে কোথাও যাননি বলে জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, শনিবার গুরুতর অসুস্থ অবস্থায় ওই শিশুটিকে হাসপাতালে নিয়ে আসেন তার বাবা-মা। রবিবার শিশুটির অবস্থা সংকটজনক হলে করোনার টেস্ট করা হয়। রবিবার জানা যায় যে সে করোনা আক্রান্ত হয়েছে। হাসপাতাল সূত্রের খবর তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। অন্যদিকে তার পুরো পরিবারকে কোয়ারান্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

অন্যদিকে,  মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত একজন অন্তঃসত্ত্বা মহিলার মৃত্যু হয়েছে৷ ৪ এপ্রিল মুম্বইয়ের নায়ের হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে৷ চিকিৎসকরা তাঁর গর্ভস্থ সন্তানকে বাঁচানোর চেষ্টা করেন৷ কিন্তু শেষ রক্ষা হয়নি৷ গর্ভস্থ শিশুর মৃত্যু হয়েছে হাসপাতালের তরফে জানানো হয়েছে৷ ভারতে এই প্রথম কোনও অন্তঃসত্ত্বা মহিলার মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে৷

৩০ বছরের ওই যুবতী তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন৷ তাঁকে স্থানীয় হাসপাতাল থেকে নায়ার হাসপাতালে স্থানান্তরিত করা হয়৷ চিকিৎসকরা আশঙ্কা করেছেন, ওই যুবতী করোনায় আক্রান্ত হয়েছেন৷ কিন্তু রিপোর্ট আসার আগেই যুবতীয় মৃত্যু হয়৷ পরে রিপোর্টে জানা যায়, ওই যুবতী করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন৷ ওই যুবতীর স্বামীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে৷ তাঁরও কোভিড-১৯য়ের পরীক্ষা করা হয়েছে৷ রিপোর্ট এখনও আসেনি বলে জানা গিয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *