তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদকে ফের তলব দিল্লি পুলিশের

তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদকে ফের তলব দিল্লি পুলিশের

74ddf433aee05c71abfe8cbb83eede58

নয়াদিল্লি: নিজামুদ্দিন ইস্যুতে তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদকে ফের তলব করল দিল্লি পুলিশ। এর আগেও তাঁকে তলব করা হয়েছিল। এখনও পর্যন্ত মোট ৪ বার মৌলানা সাদকে নোটিস পাঠাল দিল্লি পুলিশ। নির্দিষ্ট কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছিলেন তবলিঘি জামাত প্রধান। সেই উত্তর জানতেই এই তলব বলে খবর। এরই সঙ্গে বৃহস্পতিবার দিল্লি পুলিশের তরফে তাকে অপর একটি নোটিস পাঠিয়ে সরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করাতে বলা হয়েছে।

তবে, এর আগে তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদের করোনা পরীক্ষা একটি বেসরকারি পরীক্ষাগারে করানো হয়েছে৷ তাতে তাঁর শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি বলে খবর৷ আর এই রিপোর্ট ইতিমধ্যেই মৌলানার আইনজীবী ফয়জল আয়ুবি দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চে জমাও দিয়েছেন৷ জানা গিয়েছে, দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিঘি জামাত সদস্যদের জমায়েতের জেরে মৌলানা সাদ ও অন্যদের বিরুদ্ধে মহামারী আইন ১৮৯৭, অনুযায়ী এফআইআর দায়ের করা হয়েছে। অন্যদিকে ইডির তরফেও তবলিঘি প্রধান সাদ-সহ কয়েকজনের নামে আর্থিক দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে।

নয়াদিল্লিতে নিজামুদ্দিনে তবলিঘি জামাত আয়োজিত ধর্মীয় সভার মূল উদ্যোক্তা ছিলেন এই তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দাবি করেছে, ৪২০০-র বেশি কোভিড ১৯ পজিটিভ হওয়ার ঘটনার সঙ্গে নিজামুদ্দিন মারকাজের সভায় যোগদানকারী লোকজনের সম্পর্ক রয়েছে৷ তাদের সংস্পর্শে আসা ২৫ হাজারের বেশি লোকজনকে সারা দেশে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও জানিয়ে স্বারাষ্ট্রমন্ত্রক৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *