কবে থেকে চলবে বাস? কীভাবে সচল হবে গণপরিবহণ? আশ্বাস কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রীর

কবে থেকে চলবে বাস? কীভাবে সচল হবে গণপরিবহণ? আশ্বাস কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রীর

d7653ec9eaee83f043faaf580f935bbc

নয়াদিল্লি: প্রথমবার লকডাউনের পর থেকেই সমস্ত ধরনের গণপরিবহণ বন্ধ করে দেওয়া হয়েছিল। বুধবার কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নীতিন গড়কড়ি জানিয়েছেন, খুব শীঘ্রই গণপরিবহণ খুলে দেওয়া হবে। কিন্তু শর্তসাপেক্ষে। মূলত হাইওয়ের ওপর দিয়ে যান চলাচল করবে বলে জানানো হয়েছে। তবে এই বিষয়ে একটি গাইডলাইন শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

এক বিবৃতিতে কেন্দ্রীয় মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গণপরিবহণ বলতে মূলত বাসকে বোঝানো হয়েছে। সেখানেও সোশ্যাল ডিসট্যান্স মেনটেইন করতে হবে। এছাড়াও হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কের মতো বেশ কিছু জিনিস বাধ্যতামূলক করতে হবে বলে জানা গিয়েছে। বিভিন্ন বাস সংগঠন ও কার ওপারেটিং স্টিটেমের সঙ্গে এই বিষয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রক আলোচনা করবে বলে জানা গিয়েছে।

রেল ও বিমানও খুব শীঘ্রই চালু করা হবে বলে কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে।লকডাউনের জেরে বহু শ্রমিক বিভিন্ন প্রদেশে আটকে পড়েছেন। তাদের নিজেদের রাজ্যে ফিরিয়ে দিতে ১০০ টি শ্রমিক স্পেশাল ট্রেন চালানো হয়েছে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে আত্মবিশ্বাসী নীতিন গড়করি। তিনি জানিয়েছেুন, শুধু করোনার বিরুদ্ধে লড়ডাই নয়, ভেঙে পড়া অর্থনীতি থেকেও ভারত মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *