ফের করোনা সংক্রমণ! কেরলে আরও কড়া লকডাউন বিধি

ফের করোনা সংক্রমণ! কেরলে আরও কড়া লকডাউন বিধি

তিরুঅনন্তপুরম: কেরলে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই জনের শরীরে করোনা ভাইরাসের জীবানু পাওয়া গিয়েছে। আর তাতেই আগাম সতর্কতা হিসেবে সারা রাজ্যে সম্পূ্র্ণ লকডাউনের সিদ্ধান্ত নিল কেরল সরকার। জরুরি পণ্যের দোকান ছাড়া কিছু  খোলা থাকবে না। তৃতীয় দফার লকডাউনে কেন্দ্রীয় সরকার বিশেষ কিছুতে ক্ষেত্রে ছাড় দিয়েছিল। সেক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি রয়েছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি দুই জনের শরীরে নতুন করে দুই জনের শরীরে করোনা ভাইরাসের জীবানু পাওয়া গিয়েছে। যদিও ওই দুই ব্যক্তি সম্প্রতি বিদেশ থেকে কেরলে এসেছেন। বিভিন্ন দেশে আটকে থাকা ভারতীয়দের ফেরানোর কাজ শুরু হয়েছে। তার জেরেই আবু ধাবি ও দুবাই থেকে আসা বিমান কোচিতে নামে।  কেরল সরকারের তরফে জানানো হয়েছে, আক্রান্ত দুই জনকে কোকিঝোড় ও কোচি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন জানিয়েছেন, বিদেশ থেকে ফেরা সমস্ত ব্যক্তিদের একাধিক মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে যেতে হবে। তাই ২৮ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক বলে তিনি মন্তব্য করেছেন।

করোনা মোকাবিলায় কেরলের ভূমিকা প্রথম থেকেই প্রশংসনীয়। এখন নতুন চ্যালেঞ্জ করলের সামনে উপস্থিত হয়েছে, তা হল বিদেশ থেকে আসা ব্যক্তিদের উপযুক্ত, পরীক্ষা, পর্যবেক্ষণ ও আইসোলেশন। এই বিষয়ে কেরলের মুখ্যমন্ত্রী মন্ত্রিসভার পাঁচ সদস্যের একটি দল গঠন করেছেন। নেতৃত্ব দিচ্ছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *