কাটা হবে সরকারি কর্মীদের বেতন? সাফ জানাল কেন্দ্রীয় অর্থমন্ত্রক

করোনা পরিস্থিতির প্রভাবে দেশজুড়ে সঙ্কট তৈরি হচ্ছে। আর সেই সুযোগে সোশ্যাল মিডিয়ায় রটছে গুজবও। সরকারের তরফে ভুয়ো খবর রটানোর বিরুদ্ধে কড়া শাস্তি ঘোষণা করার পরও যেন সেই ধারা অব্যাহত রয়েছে। এবার কেন্দ্র সরকারের কর্মীদের বেতন কাটার খবর দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। আর সেই ঘটনাকে কেন্দ্র করেই সাধারণ মানুষের মধ্যে জল্পনার সৃষ্টি হয়েছে। যদিও কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে সাফ জানানো হয়েছে যে, কর্মীদের পেনশন বা বেতন কাটা সংক্রান্ত কোনও সিদ্ধান্তই নেয়নি সরকার। বেতন কাটার বিষয়টিকে ভুয়ো খবর বলে ঘোষণা করল অর্থমন্ত্রক।

6a9768e21994f3e061286fa20bbcbfba

নয়াদিল্লি: করোনা পরিস্থিতির প্রভাবে দেশজুড়ে সঙ্কট তৈরি হচ্ছে। আর সেই সুযোগে সোশ্যাল মিডিয়ায় রটছে গুজবও। সরকারের তরফে ভুয়ো খবর রটানোর বিরুদ্ধে কড়া শাস্তি ঘোষণা করার পরও যেন সেই ধারা অব্যাহত রয়েছে। এবার কেন্দ্র সরকারের কর্মীদের বেতন কাটার খবর দেখা গেল সোশ্যাল মিডিয়ায়। আর সেই ঘটনাকে কেন্দ্র করেই সাধারণ মানুষের মধ্যে জল্পনার সৃষ্টি হয়েছে। যদিও কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে সাফ জানানো হয়েছে যে, কর্মীদের পেনশন বা বেতন কাটা সংক্রান্ত কোনও সিদ্ধান্তই নেয়নি সরকার। বেতন কাটার বিষয়টিকে ভুয়ো খবর বলে ঘোষণা করল অর্থমন্ত্রক।

কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় জল্পনা চলছিল কেন্দ্রীয় সরকারের কর্মীদের বেতন কাটার খবর নিয়ে। সোমবার কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে টুইটে বলা হয়, 'কেন্দ্রীয় সরকারের কর্মীদের বেতন কেটে নেওয়ার বিষয়ে সরকারের তরফে এমন কিছু প্রস্তাব দেওয়া হয়নি। বেশ কিছু মাধ্যমে এই সংক্রান্ত যে খবর ছড়িয়েছে, তা সম্পূর্ণ মিথ্যে ও ভিত্তিহীন।' অন্য একটি টুইটে বলা হয়েছে, 'কেন্দ্র সরকারের কর্মীদের পেনশনের ২০ শতাংশ কাটার সিদ্ধান্ত নিয়েছে সরকার, এমন অভিযোগ উঠেছে।