অতিমারি বিরুদ্ধে মোদির নেতৃত্ব লড়াই, প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রীরা

অতিমারি বিরুদ্ধে মোদির নেতৃত্ব লড়াই, প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রীরা

c0039a7a8a2f150cb58bd90f972461fe

নয়াদিল্লি: ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ কিছু কিছু রাজ্যের মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট গভর্নরদের সঙ্গে বৈঠক করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বৈঠকে মূলত কথা হল গত তিন মাস ধরে চলা করোনা ভাইরাস সংক্রমণ এবং তার বিরুদ্ধে ঘোষিত লকডাউন এবং তার প্রভাব নিয়ে। তিনি লক্ষ করেছেন এই অতিমারির বিরুদ্ধে লড়তে সময়মতো সিদ্ধান্তগুলি নেওয়া যথেষ্ট প্রভাব ফেলেছে। কোভিড ১৯ ভাইরাসকে নিয়ন্ত্রণে আনা গেছে বলেও তাঁর মত। প্রধানমন্ত্রীর দফতর থেকে এ প্রসঙ্গে বলা হয়েছে, ‘আমরা যদি পেছনে তাকাই তাহলে বুঝব, সমবায় মৈত্রীতন্ত্রের এক উদাহরণ হিসেবে আমাদের ভূমিকা মানুষ মনে রাখবে।’

প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন যে, এখন সব ধরনের যানবাহন চলা শুরু হয়েছে, লক্ষ লক্ষ পরিযায়ী শ্রমিক তাঁদের বাড়ি ফিরে গিয়েছেন, হাজার হাজার নাগরিক যাঁরা বিদেশে ছিলেন তাঁদের দেশে ফেরানো গেছে। তিনি আরও বলেন, ভারতের বিপুল জনসংখ্যা সত্ত্বেও, অন্যান্য দেশে কোভিড-১৯ যতটা প্রাণঘাতী প্রমাণিত হয়েছে এদেশে তা হয়নি। বৈঠকে উপস্থিত মুখ্যমন্ত্রীরাও অতিমারির পরিস্থিতিতে মোদীর নেতৃত্বের প্রশংসা করেছেন বলে জানা গেছে। গোটা দেশকে এই বিপদের সময় এককাট্টা করে তোলাতেও প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী। নিজের নিজের রাজ্যের স্বাস্থ্যের পরিকাঠামো নিয়ে কেন্দ্রকে তথ্য দিয়ে গেছেন মুখ্যমন্ত্রীরা যা এই অতিমারির বিরুদ্ধে লড়তে সহায়তা করেছে বলে জানানো হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।

রাজ্যে রাজ্যে স্বাস্থ্য সচেতনতার প্রসার নিয়ে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন উপস্থিত মুখ্যমন্ত্রীরা। যে সমস্ত শ্রমিকরা বাড়ি ফিরেছেন তাঁদের সাহায্য করা হচ্ছে বলেও জানিয়েছেন তাঁরা। এছাড়াও আরোগ্য সেতু অ্যাপ ব্যবহার এবং অর্থনৈতিক কাজকর্ম ফের চালু করা হয়েছে বলেও জানানো হয়েছে প্রধানমন্ত্রীকে। প্রসঙ্গত, উপস্থিত থাকতে বলা হলেও এই বৈঠকে কথা বলতে দেওয়া হয়নি বাংলাকে, যা নিয়ে বিতর্ক উঠেছে। অনেকেই অভিযোগ করেছেন, অ-বিজেপি শাসিত রাজ্যগুলোকে ইচ্ছে করেই কথা বলতে দেওয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *