নেই কোনও উপসর্গ, আচমকা করোনা আক্রান্তের মৃত্যু

নেই কোনও উপসর্গ, আচমকা করোনা আক্রান্তের মৃত্যু

906cff88a84a3d74df8000de08482dd1

হায়দরাবাদ: আবার কী করোনা তার বৈশিষ্ট্য পালটালো। এমনই সন্দেহ দেখা দিয়েছে ভারতীয় বিশেষজ্ঞদের মধ্যে। যার ফলে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে। কোনো কোনও ব্যক্তির হঠাত্ করেই মৃত্যু হচ্ছে। ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ দেখতে পাওয়া যায়নি। কিন্তু পরে পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। অন্ধ্রপ্রদেশে এই ধরণের মৃত্যু বেশ কয়েকটি হওয়ায় রীতিমত চিন্তায় পড়েছেন রাজ্যের চিকিৎসকরা।

চিকিৎসকরা জানাচ্ছেন, কোনও কোনও রোগীর কোনও শারীরিক অসুস্থতা বা করোনার কোনও লক্ষণ দেখতে পাওয়া যাচ্ছে না। কিন্তু হঠাত্ করে শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তারপরেই তাঁদের মৃত্যু হচ্ছে। চিকিত্সা শুরুর আগেই তাঁদের মৃত্যু হচ্ছে। একটি মেডিক্যাল রিপোর্টে জানানো হয়েছে, যদি কোনও ব্যক্তির থেকে ২০০ জন আক্রান্ত হন, তাঁদের এইভাবে মৃত্যু হয়। মেডিক্যাল রিপোর্টে তাঁদের সুপার স্পেডার বলা হয়েছে।

অন্ধ্রপ্রদেশের গোদাবরী জেলায় এইভাবে একজনের মৃত্যু হয়েছে। তাঁর শরীরে কোনো লক্ষণ ছিল না। শারীরিক অবস্থায় অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তি করার আধঘণ্টার মধ্যে তাঁর মৃত্যু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তিনি সুপার স্পেডার ছিলেন। গবেষকরা জানাচ্ছেন, এই ধরণের অ্যাসিম্পোট্যোম্যাটিক রোগিরা প্রাথমিকভাবে সুস্থ বলেই মনে করা হয়। কিন্তু ভিতরে ভিতরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। কিন্তু তা বাইরে থেকে বোঝা যায় না। শরীরে অক্সিজেনের পরিমাণ কমে গিয়ে তাঁদের মৃত্যু হয়। তাঁরা চিকিত্সার সময় পর্যন্ত দেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *