করোনা টেস্টের পরেই ঢোকা যাবে  রাজ্যে, নয়া নিয়ম জারি ত্রিপুরাতে

করোনা টেস্টের পরেই ঢোকা যাবে  রাজ্যে, নয়া নিয়ম জারি ত্রিপুরাতে

13d237d868324c82e2a2ac37c6bf1955

আগরতলা:  করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন হু হু করে বাড়ছে। আনলক ওয়ানের পর থেকেই করোনায় রোগীর সংখ্যা বাড়ছে।  ভিন রাজ্য থেকে ফেরার সময় অনেকেই করোনা ভাইরাসের জীবানু বহন করে আনছে বলে অভিযোগ উঠতে শুরু করেছে। এই পরিস্থিতি নয়া সিদ্ধান্ত নিল ত্রিপুরা সরকার। ত্রিপুরা সরকারের তরফে জানানো হয়েছে, বাইরে থেকে রাজ্যে প্রবেশ করলেই করতে হবে করোনা পরীক্ষা। তবে অ্যান্টিজেন ডিটেকশন কিট দিয়ে করোনা পরীক্ষা করতে হবে। যার ফলে কয়েক ঘণ্টার মধ্যেই ফলাফল পাওয়া যাবে।

বুধবার এই ঘোষণা করেন ত্রিপুরার আইনমন্ত্রী রতন লাল নাথ। তিনি জানান, মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে নতুন কোভিড ১৯ অ্যান্টিজেন ডিটেকশন কিট দিয়ে করোনা পরীক্ষা করা হবে। মূলত যারা ভিন রাজ্য থেকে আসছেন তাদের জন্য এই পরীক্ষা করা হবে।  কয়েত ঘণ্টার মধ্যে রিপোর্ট পাওয়া যাবে। ততক্ষণ অপেক্ষা করতে হবে। রিপোর্ট পজিটিভ হলে হাসপাতালে যেতে হবে। নেগেটিভ হলে বাড়ি বা কোয়ারেন্টাইন সেন্টারে যেতে হবে।  জানা গিয়েছে, ত্রিপুরা সরকার ৪০০০০ অ্যান্টিজেন ডিটেকশন কিটের অর্ডার দেওয়া হয়। কিন্তু ১৫,০০০ এসেছে বলে জানা গিয়েছে।

উত্তর-পূর্ব ভারতে অসমে করোনা পরিস্থিতি সব থেকে খারাপ। গুয়াহাটিতে করোনা ট্রান্সমিশন শুরু হয়ে গিয়েছে বলে অসমের স্বাস্থ্যমন্ত্রী আশঙ্কা করছেন। তারপরেই ত্রিপুরার পরিস্থিতি। তবে ত্রিপুরার পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে বলে মনে করা হচ্ছে। ত্রিপুরাতে ১৬৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১,২৪৮ জন সুস্থ হয়ে গিয়েছেন।  রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ৪৩০। এই পরিস্থিতির যাতে কখনই অবনতি না হয়, সেই কারণে ত্রিপুরা সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *