করোনা কোপে অনিশ্চিত রামমন্দির নির্মাণের কাজ, উপায় খুঁজতে ট্রাস্টের বৈঠক

করোনা কোপে অনিশ্চিত রামমন্দির নির্মাণের কাজ, উপায় খুঁজতে ট্রাস্টের বৈঠক

1f9d18c95d8dc396aa3addd7fa10265e

 
অযোধ্যা: দেশে করোনা সংক্রমণ দ্রুত বেড়ে চলেছে। তার পাশাপাশি  উত্তরপ্রদেশে করোনা সংক্রমণের হার আগের থেকে অনেকটা বৃদ্ধি পেয়েছে। করোনা সংক্রমণের বিচারে ভারতে পঞ্চমস্থানে রয়েছে উত্তরপ্রদেশ। এই পরিস্থিতিতে রাম মন্দির ট্রাস্ট বোর্ড শনিবার বৈঠকে বসছে। জানা গিয়েছে, এই বৈঠকে মন্দির গঠনের রূপরেখা তৈরি হবে। রামমন্দির ট্রাস্ট বোর্ডের সদস্যদের এটাই প্রথম বৈঠক বলে জানা গিয়েছে।

সু্প্রিম কোর্টের তরফে এই রাম মন্দির তৈরি ট্রাস্ট গঠনের নির্দেশ দিয়েছিল। এই ট্রাস্টের কাজ হল মন্দির গঠনের কাজ তদারকি করা। সংক্রমণের জেরে ইতিমধ্যে মন্দির গঠনের কাজ শুরু করতে দেরি হয়ে গিয়েছে।  উত্তর প্রদেশের যা পরিস্থিতি, তাতে আদৌ  মন্দির গঠনের কাজ শুরু করা সম্ভব হবে কি না, সেই বিষয়ে সন্দেহ দেখা দিয়েছে। তবে শনিবারের বৈঠকে ট্রাস্টের সদস্যরা একটা সম্ভাব্য তারিখ দেবে মন্দির গঠনের জন্য বলে জানা গিয়েছে।

অন্য দিকে জানা গিয়েছে, অগস্টে অযোধ্যায় আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তিনি রামমন্দিরের ভূমি পুজোয় অংশগ্রহণ করবেন। এই পুজোর পরেই রাম মন্দিরের কাজ শুরু হবে বলে জানা গিয়েছে। তবে একাংশ মনে করছে, সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে এখনই ভূমিপুজো করা ঠিক হবে না। ভুমি পুজো পিছিয়ে দিতে হবে।

এই  মন্দিরে রাম মন্দিরের নকসা নিয়ে আলোচনা হওযার কথা রয়েছে বলে জানা গিয়েছে। বিশ্ব হিন্দু পরিষদ রাম মন্দিরের একটা নকসা পেশ করেছিল। সেই নকসার শিলমোহর পড়তে পারে বলে মনে করা হচ্ছেষ সেই নকসা ট্রাস্টের সকলের ভালো লেগেছিল। মন্দির ঠিক কতদিনের মধ্যে করা যেতে পারে, সেই নিয়েও আলোচনা হবে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *