চায়ের পর এবার খাওয়া যাবে আস্ত কাপটিও, দাবি চা বিক্রেতার

সকালে ঘুম থেকে উঠে হোক কিংবা বিকেলে দু’পা হাঁটতে বেরিয়ে চায়ের কাপে চুমুক দেওয়া অনেকের কাছেই স্বর্গীয় অনুভূতি। কিন্তু কোন কাপে চা খাবেন, তা নিয়ে অনেকের মনে অনেক রকম প্রশ্ন তৈরি হয়। কারও ভাঁড় পছন্দ, কারও আবার প্লাস্টিকের কাপ। তবে এসব কিছুই পাবেন না তামিলনাড়ুর মাদুরাইয়ের এই চা দোকানে। কিন্তু তার পরিবর্তে যে কাপ তারা বাজারে আনল, তাতে রথ দেখা আর কলা বেচা, দুই-ই হবে আপনার। চা-এর পর চকোলেট বিস্কুটের স্বাদ চাইলে, তা মেটাবে আস্ত কাপটিই। চা খাওয়া শেষ করে চকোলেট ফ্লেভারের সেই কাপটিকেই চিবিয়ে চিবিয়ে খেতে পারবেন আপনি।

313040f75fa22860775f999ff003f5cf

 

চেন্নাই: সকালে ঘুম থেকে উঠে হোক কিংবা বিকেলে দু’পা হাঁটতে বেরিয়ে চায়ের কাপে চুমুক দেওয়া অনেকের কাছেই স্বর্গীয় অনুভূতি। কিন্তু কোন কাপে চা খাবেন, তা নিয়ে অনেকের মনে অনেক রকম প্রশ্ন তৈরি হয়। কারও ভাঁড় পছন্দ, কারও আবার প্লাস্টিকের কাপ। তবে এসব কিছুই পাবেন না তামিলনাড়ুর মাদুরাইয়ের এই চা দোকানে। কিন্তু তার পরিবর্তে যে কাপ তারা বাজারে আনল, তাতে রথ দেখা আর কলা বেচা, দুই-ই হবে আপনার। চা-এর পর চকোলেট বিস্কুটের স্বাদ চাইলে, তা মেটাবে আস্ত কাপটিই। চা খাওয়া শেষ করে চকোলেট ফ্লেভারের সেই কাপটিকেই চিবিয়ে চিবিয়ে খেতে পারবেন আপনি।

268260535052dd6c252ef883f84d76fe

প্লাস্টিক দূষণের ভয়াবহ প্রভাবের কথা কমবেশি সবাই জানি আমরা। গোটা বিশ্ব এই বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। পিছিয়ে নেই এই রাজ্যও। তবে তামিলনাড়ুতে ২০১৯ সালেই বন্ধ হয়েছে প্লাস্টিক ব্যবহার। তবে সরকারের সেই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অধিকাংশই। সেই রাজ্যের এক চা বিক্রেতা বিবেক সাবাপাথি প্লাস্টিক কাপ তো বর্জন করেইছেন। তবে তার পরিবর্তে যে কাপ এনেছেন তা অভিনব ভাবনার পরিচয় দেয়। চা দেওয়া হবে ভোজ্য কাপে। অর্থাৎ চা খাওয়া শেষ করে আস্ত কাপটিকেই চিবিতে খেতে পারবেন আপনি। তাও আবার ভিন্ন স্বাদে। এমনটাই দাবি করছেন আরএস পাথি অ্যান্ড কোংয়ের কর্ণধার ৩৪ বছরের বিবেক। সূত্রের খবর, এই ‘বিস্কুট কাপ’-এর স্বাদ চকোলেটের মতো। এর অর্থ চা খাওয়া তো হলই। তার সঙ্গে বিনামূল্যে বিস্কুটও। তাও আবার চকোলেট। ভাবা যায়!

fe7e64fc0a0f48b62d442b0cbe49f2f9

৬০ মিলিলিটারের ওই ভোজ্য কাপে গরম গরম চা প্রায় ১০ মিনিট রাখা যায়। সেই সময়ের মধ্যে চা খাওয়া সাধারণত হয়ে যাওয়ারই কথা। তারপর যে কাপটি অবশিষ্ট থাকবে সেটিও প্রায় দু’টি বিস্কুটের সমান বলে সংবাদসূত্রের দাবি। মূলত বিশেষ কিছু আইসক্রিমে যে ধরনের বিস্কুটের কোন ব্যবহার করা হয়, এখানে চায়ের কাপের ক্ষেত্রেও একই উপাদান ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতা।

fc11ec1333aab34c49df3cfc164b03d3

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *