‘পাঁপড় খাও করোনা ভাগাও’, নয়া দাওয়াই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

সম্প্রতি তিনি ‘ভাবিজি’ নামক এক পাঁপড় সংস্থার উদ্বোধনী অনুষ্ঠানে মেঘওয়াল। সেখানেই বলেন, এই পাঁপড় বিশেষ পদ্ধতিতে তৈরি। এই পাঁপড় খেলে করোনার বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বাড়বে।

6c70d5f584c58bf127fbfa0ac5b42288

 

নয়াদিল্লি: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ হাজার। বিশ্বের তাবড় তাবড় চিকিৎসা প্রতিষ্ঠান প্রতিষেধক বানাতে হিমশিম খাচ্ছে। এই পরিস্থিতিতে দেশের জনগণকে পাঁপড় খাওয়ার নিদান দিলেন কেন্দ্রীয় শিল্প প্রতিমন্ত্রী। তিনি বললেন, ‘পাঁপড় খাও, করোনা ভাগাও।’ একটি পাঁপড় সংস্থার লঞ্চে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়াল। নেট দুনিয়ায় তাঁর এই বক্তব্যের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। পত্রপাঠ নেটিজেনদের ট্রোলের শিকার হয়েছেন মেঘওয়াল।

সম্প্রতি তিনি ‘ভাবিজি’ নামক এক পাঁপড় সংস্থার উদ্বোধনী অনুষ্ঠানে মেঘওয়াল। সেখানেই বলেন, এই পাঁপড় বিশেষ পদ্ধতিতে তৈরি। এই পাঁপড় খেলে করোনার বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বাড়বে। যার ফলে করোনায় আক্রান্ত হওয়ার হার কমে যাবে অনেকটাই। কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর এই ভিডিও প্রকাশ হওয়ার পরেই নেট দুনিয়ায় প্রবল হাসাহাসির উদ্রেক হয়েছে। প্রসঙ্গত, অবৈজ্ঞানিক এবং হাস্যকর দাবি করে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হওয়ার ক্ষেত্রে ভারতীয় জনতা পার্টির নেতা-নেত্রীদের একাধিপত্য কেউ কাড়তে পারবে না।

আরও পড়ুন: সুখবর! ভারতের বাজারে করোনা ওষুধ আনতে চলেছে সিপলা

ভারতে এখনও করোনার দাওয়াই আসেনি। তবে প্রথম থেকেই করোনার প্রতিষেধক টোটকা নিয়ে জ্ঞান বিতরণ করে চলেছেন একের পর এক রাজনৈতিক নেতৃত্ব। কেউ ভক্তিগীতি গাইছেন তো কেউ করোনার বিরুদ্ধে অমলেট ও রাম খাওয়ার নিদান দিচ্ছেন। তার সঙ্গে নয়া সংযোজন পাঁপড়। চিকিৎসকরা মনে করছেন, যতক্ষণ না করোনার ভ্যাকসিন আসছে, বাজারে এরকম ভুয়ো খবর আসতেই থাকবে।

b43741ba9aa174711969c76cd875fcdc

আরও পড়ুন: চিনা আগ্রাসন রুখতে কতটা প্রস্তুত ভারত? সময় এখন হিসেব নেওয়ার

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ডিসেম্বরেই আসতে চলেছে করোনার ভ্যাকসিন। ডিসেম্বর থেকে ভারতে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। তবে তার আগে দেশের করোনা পরিস্থিতি কোথায় পৌঁছবে, তা  কেউ বলতে পারছে না। ভারতে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৩১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭৪০ জনের। করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হচ্ছে ভারতে। তিন দিনে ভারতে এক লক্ষ মানুষ  করোনায় আক্রান্ত হচ্ছিলেন। এবার সেই সংখ্যা দুই দিনে হবে বলে বিশেষজ্ঞরা আতঙ্ক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *