মাস্ক পরেনি, তাই গ্রেফতার ছাগল! থানায় তুলে নিয়ে গেল যোগীর পুলিশ

মাস্ক না পরার জন্য শাস্তি দেওয়ার ঘটনা দেশে আকছার ঘটছে। মাস্ক না পরলে কড়া শাস্তি দিচ্ছে পুলিশ। করোনা সংক্রমণ এড়াতেই এমন পদক্ষেপ নিচ্ছে তারা। কিন্তু এই শাস্তি তো মানুষের ক্ষেত্রে প্রযোজ্য। কিন্তু ছাগল! তাকে মাস্ক না পরার জন্য গ্রেপ্তার! এমনই ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের কানপুরে।

3f8bd0186256d945261557dda41b2350

 

কানপুর: মাস্ক না পরার জন্য শাস্তি দেওয়ার ঘটনা দেশে আকছার ঘটছে। মাস্ক না পরলে কড়া শাস্তি দিচ্ছে পুলিশ। করোনা সংক্রমণ এড়াতেই এমন পদক্ষেপ নিচ্ছে তারা। কিন্তু এই শাস্তি তো মানুষের ক্ষেত্রে প্রযোজ্য। কিন্তু ছাগল! তাকে মাস্ক না পরার জন্য গ্রেপ্তার! এমনই ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের কানপুরে।

আরও পড়ুন: কুর্নিশ! গরিব শিশুর স্বপ্নপূরণে শিক্ষকের ভূমিকায় পুলিশকর্মী

সম্প্রতি কানপুরের বেকনগঞ্জ এলাকায় ঘটেছে ঘটনাটি। এলাকার পুলিশ একটি ছাগলটি ধরে জিপে করে থানায় নিয়ে যায়। তার বিরুদ্ধে অভিযোগ সে মাস্ক পরেনি। ছাগলের মালিক যখন জানতে পারে যে পুলিশ তার ছাগলকে নিয়ে গেছে, তখন তিনি থানায় ছুটে যান। পুলিশকে তিনি অনুরোধ করেন যাতে তার পোষ্যকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু পুলিশ প্রথমে তার কথার পাত্তায় দেয়নি। কিন্তু অনেক অনুরোধের পর পুলিশ ছাগলটিকে ছাড়তে বাধ্য হয়। তাকে ফিরিয়ে দেওয়া হয় তার মালিকের কাছে। কিন্তু মালিককে পুলিশ সতর্ক করে যাতে পোষ্যকে তিনি রাস্তায় অযথা ঘোরাঘুরি করতে না দেন।

আনোয়ারগঞ্জ থানার সার্কেল অফিসার সাইফুদ্দিন বেগ ছাগলকে গ্রেপ্তারের অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, পুলিশ মাস্ক ছাড়াই এক যুবককে আটক করে। তার সঙ্গেই ছিল ছাগলটি। পুলিশকে দেখে ওই যুবক ছাগলটিকে ফেলে পালিয়ে যান বলে অভিযোগ। তারপরই পুলিশ ছাগলটিকে থানায় নিয়ে আসে। পরে ছাগলটিকে তার মালিকের হাতে তুলে দেওয়া হয়। ছাগল থানায় নিয়ে আসা একজন পুলিশকর্মী অবশ্য স্বীকার করেছেন যে ছাগলটি মাস্ক ছাড়াই ছিল। সে নিয়ম ভেঙেছে। তাই তাকে থানায় নিয়ে আসা হয়। তাঁর মতে, লোকজন এখন তাদের পোষ্য কুকুরদেরও মাস্ক পরাচ্ছে। তাহলে ছাগলকে পরানো হবে না কেন?

আরও পড়ুন: অনলাইনে রামন্দিরে ভূমি পুজোর পরামর্শ উদ্ধব ঠাকরের, ‘অন্ধ বিরোধিতা’ বলছে বিশ্ব হিন্দু পরিষদ

তবে গোটা ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর হাসির রোল উঠেছে। নেটিজেনরা ঠাট্টা তামাশা করছে। এর ফলে বেশ অস্বস্তিতে রয়েছে কানপুর পুলিশ। যদিও সরকারিভাবে এই ঘটনার কথা স্বীকার করা হয়নি। প্রতিক্রিয়া দেখে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *