টাকা নয়ছয়, পুলিশকে হুমকি! গ্রেফতার হয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি ‘হিন্দু’ নেতার

টাকা নয়ছয়, পুলিশকে হুমকি! গ্রেফতার হয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি ‘হিন্দু’ নেতার

56adf74608a58ecb70acb58f5da426d4

 

 
মথুরা: দেশে করোনার সংক্রমণ বাড়তে থাকায় কড়া হচ্ছে প্রশাসন। এমতাবস্থায় কোনও রকম জমায়েত একেবারেই নিষিদ্ধ। কিন্তু ভারতীয়রা যেন আইন ভাঙতে ভালবাসে, বিশেষ করে তিনি যদি কোনও সংগঠনের নেতা হন, তাহলে তো কথাই নেই। পুলিশ-প্রশাসন তাঁর পিতৃপুরুষের সম্পত্তি, এমনটাই ভেবে নিয়েছিলেন রাষ্ট্রীয় যুব হিন্দু বাহিনীর অধ্যক্ষ অনুরাগ ভৃগুবংশী। লকডাউন ভাঙা তো বটেই তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা, এক মহিলার সঙ্গে দুর্ব্যবহার, জালিয়াতি, পুলিশকে হুমকি, এমন নানাবিধ অভিযোগ ছিল। এমন ‘কীর্তিমান’ পুরুষকে তাই গ্রেফতার করল মথুরা পুলিশ।

আরও পড়ুন- লিপুলেখে সেনা বাড়াচ্ছে লাল ফৌজ, নয়া ইঙ্গিত চিনের

লখনউ থেকে গ্রেফতার করে মথুরা আনার সময়েও তাঁর তেজ কমেনি। এক ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে পুলিশের জিপে বসে তিনি ‘জয় শ্রীরাম’ এবং ‘হর হর মহাদেব’ বলে গলা ফাটাচ্ছেন। যদিও তাঁকে কোনও দেবতাই বাঁচাতে আসেননি তা বলাই বাহুল্য।

আরও পড়ুন- ভূমি পুজোর আগে অযোধ্যায় পৌঁছল বাংলার পবিত্র মাটি ও জল

পুলিশের রিপোর্ট অনুযায়ী, ১৯ জুলাই শনিবার অর্থাৎ লকডাউনের দিন হওয়া সত্ত্বেও মথুরায় এক সভার আয়োজন করেন অনুরাগ। সেই সভায় এসে উপস্থিত হন এক যিনি পেশায় আইনজীবী বলে জানা গেছে। তিনি ওই সভায় এসে অনুরাগের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ করে তাঁকে ‘দালাল’ বলতে থাকেন। মহিলাটি জানান, তাঁর স্বামীর বদলি করিয়ে দেওয়ার জন্য এক লক্ষ টাকা নিয়েছিলেন হিন্দু বাহিনীর নেতা। এর মধ্যে শিশুসন্তান অসুস্থ হয়ে পড়লে সেই টাকা ফেরত চান ওই মহিলা, কিন্তু অনুরাগ আদৌ তা ফেরত দেননি। এরপর তাঁর সন্তান কার্যত বিনা চিকিৎসায় মারা যায় বলে মহিলাটির অভিযোগ।

আরও পড়ুন-  অনুমতি ছাড়া করা যাবে না তথ্যচিত্র-ওয়েব সিরিজ, নয়া নির্দেশ প্রতিরক্ষা মন্ত্রকের

একটি ভিডিওয় দেখা গেছে, মহিলাটি সভাস্থলে অনুরাগের বিরুদ্ধে এই অভিযোগ করার সঙ্গে সঙ্গে দলে দলে হিন্দু বাহিনীর সদস্যরা জয় শ্রীরাম স্লোগান দিতে দিতে মহিলাটিকে একপ্রকার ধাক্কাধাক্কি করে এলাকা ছাড়া করছে।

আরও পড়ুন- অনলাইনে ক্লাস করতে রোজ পাহাড়ে চড়া স্কুল-ছাত্রকে কুর্নিশ জানালেন সেওয়াগ

লকডাউন লঙ্ঘন করায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। সেই রাগে ফেসবুকে একটি ভিডিও শেয়ার করেছিলেন অনুরাগ। তিনি স্পষ্ট জানান, তাঁর গায়ে হাত পড়লে ২৯টি রাজ্যের দলীয় কর্মীরা রাস্তায় নেমে পড়বে। হাইওয়ে প্রভারী থানাকে বলিয়া সীমান্তে ছুঁড়ে ফেলে দেওয়া হবে এবং থানাধ্যক্ষ সারাজীবন থানায় ঢুকতে পারবেন না। পুলিশকে এই পরিমাণ হুমকি দেওয়ার পর গ্রেফতার করা ছাড়া আর উপায় ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *