রাম মন্দিরের ভূমিপুজোর প্রথম প্রসাদ তুলে দেওয়া হল দলিত পরিবারের হাতে

মঙ্গলবার পর্যন্ত ৩০ কোটি টাকা জমা পড়েছে। সেইদিনই ১১ কোটি টাকা জমা দিয়েছেন মুরারি বাবু। যার ফলে মোট অনুদানের পরিমাণ ৪১ কোটি টাকা হয়ে গিয়েছে। ট্রাস্টের তরফে জানানো হয়েছে, করোনা আবহেও মন্দিরের জন্য অনুদান আসায় তারা আপ্লুত।

672f7afd1561e3d757876935801352ab

অযোধ্যা: অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজোর পর্ব সারা হয়ে গেছে ইতিমধ্যেই। জানা গিয়েছে, তার প্রথম প্রসাদ তুলে দেওয়া হয়েছে এক দলিত পরিবারের হাতে। প্রসাদের পাশাপাশি রামচরিত এবং একটি তুলসীর মালা ওই পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। মহাবীর পরিবারের হাতে প্রসাদ তুলে দেওয়ার পরেই অন্যান্যদের এই ভূমিপুজোর প্রসাদ বিতরণ করা হয়েছে বলে খবর। 

জানা গিয়েছে, এই মহাবীর পরিবার প্রধানমন্ত্রী আবাস যোজনার গ্রাহক। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও পায়ের ধুলো পড়েছে এই মহাবীর পরিবারের বাড়িতে। লোকসভা নির্বাচনে প্রচার করতে গিয়ে এই পরিবারের সঙ্গে খাবার ভাগ করে নিয়েছিলেন যোগী। 

অন্য দিকে, রাম মন্দিরের ট্রাস্টের তরফে জানানো হয়েছে, মন্দির নির্মাণকল্পে সারা দেশ থেকে অনুদান আসতে শুরু করেছে। ইতিমধ্যে রাম জন্মভূমির ট্রাস্টের তহবিলে ইতিমধ্যে ৪১ কোটি টাকা জমা পড়েছে। বুধবার মন্দির ট্রাস্টের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত অনুদানের অর্থে হাত দেওয়া হয়নি। 

মন্দির ট্রাস্টের তরফে জানানো হয়েছে, ভূমিপুজোর সময়েই অনেক ধর্মগুরু মন্দিরে অনুদান দিয়েছেন। ট্রাস্টের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দদেব গিরি জানান, মঙ্গলবার পর্যন্ত ৩০ কোটি টাকা জমা পড়েছে। সেইদিনই ১১ কোটি টাকা জমা দিয়েছেন মুরারি বাবু। যার ফলে মোট অনুদানের পরিমাণ ৪১ কোটি টাকা হয়ে গিয়েছে। ট্রাস্টের তরফে জানানো হয়েছে, করোনা আবহেও মন্দিরের জন্য অনুদান আসায় তারা আপ্লুত।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *