এবার আপনার জুতো নিয়ন্ত্রণ করতে করবে স্মার্টফোন!

নয়াদিল্লি: নাইকি নিয়ে এসেছে স্মার্টফোন কন্ট্রোলযুক্ত স্পোর্টস সু। নতুন এই জুতোয় ফিতে আছে ঠিকই, কিন্তু এ জুতো পরার পর কষ্ট করে ফিতে বাঁধতে হবে না। আপনার অবস্থানের সঙ্গে নিজেকে মানিয়ে নেবে এই জুতো। অর্থাৎ খোলার সময় এক রকম, আবার হাঁটা বা স্রেফ বসে থাকা, অবস্থা বুঝে নিজেকে পরিবর্তিত করে নেবে জুতোর ফিতে। আপনার হাতের স্মার্টফোনে

f55e56dee6d894bcf1bf8934becb83fe

এবার আপনার জুতো নিয়ন্ত্রণ করতে করবে স্মার্টফোন!

নয়াদিল্লি: নাইকি নিয়ে এসেছে স্মার্টফোন কন্ট্রোলযুক্ত স্পোর্টস সু। নতুন এই জুতোয় ফিতে আছে ঠিকই, কিন্তু এ জুতো পরার পর কষ্ট করে ফিতে বাঁধতে হবে না। আপনার অবস্থানের সঙ্গে নিজেকে মানিয়ে নেবে এই জুতো। অর্থাৎ খোলার সময় এক রকম, আবার হাঁটা বা স্রেফ বসে থাকা, অবস্থা বুঝে নিজেকে পরিবর্তিত করে নেবে জুতোর ফিতে।

আপনার হাতের স্মার্টফোনে থাকবে একে নিয়ন্ত্রণ করার চাবিকাঠি। ফোনের বাটন প্রেস করে এক নিমেষে জুতোর ফিতে আলগা অথবা শক্ত করতে পারবেন। মূলত বাস্কেটবল খেলোয়াড়দের জন্যই জুতোটি ডিজাইন করা হয়েছে। হাঁটা, খেলা বা দৌড়ানোর সময় কীভাবে জুতো ফিট হবে, তাও প্রোগ্রামিং করা থাকবে তাতে।

নাইকি জানিয়েছে, তাদের এই জুতোটি চার্জেবল। প্রতি জোড়ার জন্য একটি করে রিচার্জিং ম্যাট থাকবে, যা বিনামূল্যে পাওয়া যাবে জুতো কিনলে। তবে শুধু বাস্কেটবল নয়, অন্য স্পোর্টস সু-তেও এ ধরনের প্রযুক্তি ব্যবহারের চিন্তাভাবনা শুরু করছে নাইকি। নাইকির নতুন সেলফ লেসিং এই জুতা প্রাথমিকভাবে আমেরিকায় বিক্রি হবে। আর দাম ৩৫ মার্কিন ডলার। ১৭ ফেব্রুয়ারি জুতাটি বিশ্ববাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে নাইকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *