নয়া ফিচার আনল ফেসবুক, জানেন কী সুবিধা পাবেন আপনি?

ফেসবুক ব্যবহারকারীদের চোখের সুরক্ষার স্বার্থে চ্যাট মেসেঞ্জারে নতুন ফিচার আনল আমেরিকান অ্যাপটি। অ্যানড্রয়েড, অ্যাপেল ব্যবহারকারীদের স্বার্থে বহু প্রতীক্ষিত ডার্কমোড আনল ফেসবুক। পাশাপাশি হোয়াটসঅ্যাপের মতো মেসেজ ডিলিটের অপশন এনেছে তারা। ডার্ক মোডটি এখনও পরীক্ষার অধীনে রয়েছে। ‘ক্রিসেন্ট মুন ইমোজি’ ব্যবহার করে নিজের মেসেঞ্জারে চালু করতে পারে এই মোডটি । পরীক্ষামূলক পদ্ধতি চলাকালীন, অ্যাপেলের আইওএস সফটওয়্যারে

842e80409380a82408a1393c4c9b205a

নয়া ফিচার আনল ফেসবুক, জানেন কী সুবিধা পাবেন আপনি?

ফেসবুক ব্যবহারকারীদের চোখের সুরক্ষার স্বার্থে চ্যাট মেসেঞ্জারে নতুন ফিচার আনল আমেরিকান অ্যাপটি। অ্যানড্রয়েড, অ্যাপেল ব্যবহারকারীদের স্বার্থে বহু প্রতীক্ষিত ডার্কমোড আনল ফেসবুক। পাশাপাশি হোয়াটসঅ্যাপের মতো মেসেজ ডিলিটের অপশন এনেছে তারা।

ডার্ক মোডটি এখনও পরীক্ষার অধীনে রয়েছে। ‘ক্রিসেন্ট মুন ইমোজি’ ব্যবহার করে নিজের মেসেঞ্জারে চালু করতে পারে এই মোডটি ।   পরীক্ষামূলক পদ্ধতি চলাকালীন, অ্যাপেলের আইওএস সফটওয়্যারে পাওয়া্ যাবে না ফিচারটি।তাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। কিন্তু, অ্যানড্রয়েড সফটওয়্যারে ডার্ক মোডটি চালু করা হয়েছে।

 কী ভাবে চালু করবেন ডার্ক মোডঃ    

১.আপনার প্রোফাইলের কোনও বন্ধুর মেসেজ বক্সে বা নিজেকে ‘ক্রিসেন্ট মুন ইমোজি’ প্রেরন করুন।

২. ‘ক্রিসেন্ট মুন ইমোজি’ রিসিভ করুন।

৩. মেসেজ বক্সে ‘শাওয়ার অফ মুন’ টি আসে।

৪. এর পরই নোটিফিকেশন আসবে  “ You Have Dark Mode ” ।

৫. মেসেঞ্জারের সেটিংস-এ গিয়ে “ Dark Mode ” চালু করতে হবে।

 

মেসেজ ডিলিট কী ভাবে করবেন?

অনেক সময় ভুলবশত মেসেজ অন্যের কাছে চলে যায়। মেসেজটি নিজেদের ইনবক্সে ডিলিট হলেও যাকে পাঠানো হয় তার মেসেজ বক্স থেকে ডিলিট হতনা।

এবার সেই সমস্যারও সমাধান করল ফেসবুক। হোয়াটসঅ্যাপের মতো ফেসবুকেও মেসেজ ডিলিট করা যাবে দুই তরফেই। এখানে রিমুভ ফর এভরিওয়ান অপশান ক্লিক করলেই রিমুভ অর্থাৎ ডিলিট হয়ে যাবে ম্যাসেজটি।

সেটি হোয়াটসঅ্যাপের মতো বহু সময়ের জন্য নয়।  হোয়াটসঅ্যাপে মেসেজ ডিলিট করার জন্য ম্যাক্সিমাম ১ঘন্টা সময় থাকত। কিন্তু ফেসবুকে তার পরিবর্তে সময় দেওয়া হচ্ছে ১০ মিনিট।

বেশকিছুদিন ধরেই ফেসবুকের আইডি ফাঁস বা গ্রাহকদের ব্যক্তিগত তথ্য অন্য কোন কোম্পানিকে বেচে দেওয়ার অভিযোগ উঠেছিল মার্কিন অ্যাপস জায়েন্টের ওপর।

সমস্ত কিছুকে এড়িয়ে গ্রাহকদের স্বার্থে নতুন ফিচার আনল ফেসবুক মেসেঞ্জার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *