গুগলের এই পরিষেবা ব্যবহারকারীদের তথ্য মোছার কাজ শুরু

ওয়াশিংটন: ২ এপ্রিল থেকে গুগল প্লাসের ব্যবহারকারীদের তথ্য মুছে ফেলার কাজ শুরু হল। তার ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষা নিশ্চিত করতে না পারায় এ সিদ্ধান্ত। তাদের বিবৃতিতে বলা হয়, গুগলের কোনও পরিষেবায় তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সুযোগ নেই। কিন্তু অ্যাপ ডেভেলপারদের ত্রুটির জন্য গুগল প্লাস ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষায় অনিশ্চয়তা ধরা পড়েছে। তবে এখনও পর্যন্ত কোনও ব্যবহারকারীর তথ্যের অপব্যবহার

382fef3d4c8c204578dd21aeaa5b69b2

গুগলের এই পরিষেবা ব্যবহারকারীদের তথ্য মোছার কাজ শুরু

ওয়াশিংটন: ২ এপ্রিল থেকে গুগল প্লাসের ব্যবহারকারীদের তথ্য মুছে ফেলার কাজ শুরু হল। তার ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষা নিশ্চিত করতে না পারায় এ সিদ্ধান্ত। তাদের বিবৃতিতে বলা হয়, গুগলের কোনও পরিষেবায় তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সুযোগ নেই।

কিন্তু অ্যাপ ডেভেলপারদের ত্রুটির জন্য গুগল প্লাস ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষায় অনিশ্চয়তা ধরা পড়েছে। তবে এখনও পর্যন্ত কোনও ব্যবহারকারীর তথ্যের অপব্যবহার হয়েছে বলে কোনো প্রমাণ পায়নি গুগল। কিন্তু প্রায় ৫ কোটি ২৫ লাখ ব্যবহারকারীর তথ্যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। গুগল জানিয়েছেন, গত নভেম্বর মাসে সফটওয়্যার আপডেট করার সময় গুগল তাদের সফটওয়্যারে ‘বাগ’ (ত্রুটি) দেখতে পায়। ওই বাগ গুগল প্লাসের এপিআইকে ক্ষতিগ্রস্ত করছে। ফেসবুক ও টুইটারকে টক্কর দিতে আটবছর আগে ২০১১ সালে এই সামাজিক যোগাযোগ নেটওয়ার্কটি চালু করেছিল গুগল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *