ফের দেশের মাটিতে নয়া দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ ভারতের

বালেশ্বর: সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি দূরপাল্লার সাব-সনিক ক্রুজ ক্ষেপণাস্ত্র ‘নির্ভয়’-এর পরীক্ষামূলক উৎক্ষেপণে সফল হল ভারত। সোমবার বেলা ১১টা ৪৪ মিনিটে ওড়িশার চাঁদিপুর ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জ থেকে এটি উৎক্ষেপণ করা হয় বলে জানিয়েছে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। ২০১৭ সালের ৭ নভেম্বরের পর এই নিয়ে দ্বিতীয়বার এই ক্ষেপণাস্ত্র পরীক্ষায় সফল হল ভারত। ডিআরডিও সূত্রে খবর,

4b361e95d324425a22de9107049674ac

ফের দেশের মাটিতে নয়া দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ ভারতের

বালেশ্বর: সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি দূরপাল্লার সাব-সনিক ক্রুজ ক্ষেপণাস্ত্র ‘নির্ভয়’-এর পরীক্ষামূলক উৎক্ষেপণে সফল হল ভারত। সোমবার বেলা ১১টা ৪৪ মিনিটে ওড়িশার চাঁদিপুর ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জ থেকে এটি উৎক্ষেপণ করা হয় বলে জানিয়েছে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)।

২০১৭ সালের ৭ নভেম্বরের পর এই নিয়ে দ্বিতীয়বার এই ক্ষেপণাস্ত্র পরীক্ষায় সফল হল ভারত। ডিআরডিও সূত্রে খবর, প্রায় এক হাজার কিলোমিটার দূরত্বের মধ্যে থাকা লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম ‘নির্ভয়’। এবং তা করতে এটির সময় লাগবে মাত্র ৪২ মিনিট ২৩ সেকেন্ড।

সূত্রের খবর, এই সাফল্যে খুশি তাঁরা। মাটিতে থাকা রেডার এবং ডিআরডিও-র তৈরি দেশীয় টেলিমেট্রি স্টেশনগুলি থেকে ক্ষেপণাস্ত্রটির গতিবিধির উপর নজর রেখেছিলেন বিজ্ঞানীরা। ভারতের এই সাফল্য চিন্তা বাড়াতে পারে চীন-পাকিস্তানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *