জালিয়াতের খপ্পরে রাম মন্দির, ৬ লক্ষ টাকা প্রতারণার শিকার ট্রাস্ট

অযোধ্যা: অযোধ্যার রাম মন্দির নিয়েও এবার শুরু হয়ে গেল প্রতারণা। পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, অযোধ্যায় শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টকে দুটি ভুয়ো চেকের মাধ্যমে ৬ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। তৃতীয় জাল চেকের যাচাই প্রক্রিয়া চলাকালীন এই জালিয়াতি সনাক্ত করা হয়েছে। পুলিশ জানায়, ট্রাস্ট সচিব চম্পাত রায় অযোধ্যা পুলিশে এফআইআর করেছিলেন। তবে এই মামলায় এখনও কোনও গ্রেপ্তার করা হয়নি।

0e746bac6be155358f1ae14c0b34a4a7

অযোধ্যা: অযোধ্যার রাম মন্দির নিয়েও এবার শুরু হয়ে গেল প্রতারণা। পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, অযোধ্যায় শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টকে দুটি ভুয়ো চেকের মাধ্যমে ৬ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। তৃতীয় জাল চেকের যাচাই প্রক্রিয়া চলাকালীন এই জালিয়াতি সনাক্ত করা হয়েছে। পুলিশ জানায়, ট্রাস্ট সচিব চম্পাত রায় অযোধ্যা পুলিশে এফআইআর করেছিলেন। তবে এই মামলায় এখনও কোনও গ্রেপ্তার করা হয়নি।

অযোধার সার্কেল অফিসার রাজেশ কুমার রাই এএনআইকে বলেছেন, “গতকাল, শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের সচিব চম্পত রাই একটি এফআইআর দায়ের করেছেন। তিনি অভিযোগ জানান যে ২.৫ লক্ষ এবং ৩.৫ লক্ষের মধ্যে দুটি জাল চেক ব্যবহার করে ট্রাস্টের অ্যাকাউন্ট থেকে ৬ লক্ষ টাকা প্রত্যাহার করা হয়েছে। লেনদেন পরিচালিত হয়েছিল লখনউয়ের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের শাখার অধীনে। ৯ সেপ্টেম্বর ৯.৮৬ লক্ষ টাকার জন্য অন্য একটি চেক ব্যাঙ্ক অফ বরোদার কাছে উপস্থাপন করা হলে, ব্যাংক চম্পট রায়কে যাচাইকরণের জন্য ডেকেছিল। তিনি চেকবুকে দেখেন ওই নম্বরের চেকটি তখনও তাঁর হাতে ছিল। তাই তিনি সিদ্ধান্ত নেন এবং বুধবার রাতে থানায় একটি এফআইআর দায়ের করেন। আমরা মামলার তদন্ত করছি এবং অভিযুক্ত ব্যক্তিকে শীঘ্রই গ্রেপ্তার করা হবে।”

672f7afd1561e3d757876935801352ab

আরও পড়ুন: এবার অনলাইনে মিলবে ফুটপাতের খাবার! নয়া অনলাইন গড়ছে মোদী সরকার

ট্রাস্টের হিসাব রক্ষক দীননাথ ভার্মা বলেছেন যে জালিয়াতির কারণে ইতিমধ্যেই ৪ লক্ষ টাকা চুরি হয়ে গিয়েছে এবং ট্রাস্ট ২ লক্ষ টাকা বাঁচাতে সক্ষম হয়েছে। তিনি বলেন, “কেউ দুটি নকল চেকের মাধ্যমে অর্থ চুরি করার চেষ্টা করেছিল। একটি ৩.৫ লক্ষ টাকার অন্যটি ২.৫ লক্ষ টাকার। এরই মধ্যে ৪ লক্ষ টাকা জালিয়াতরা তুলে নিয়েছে। আমরা কয়েক দিনের জলেনদেন বন্ধ করে দিয়েছি। তার ফলে ২ লক্ষ টাকা বাঁচাতে পেরেছি। আমরা জালিয়াতির বিষয়ে জানতে পারি যখন ৯.৮৬ লক্ষ টাকার একটি চেক ব্যাঙ্ক অফ বরোদার কাছে গিয়েছিল এবং ব্যাংক আমাদের ডেকে পাঠায়।”

৪ সেপ্টেম্বর, অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ (ADA) অযোধ্যায় নির্মিত রাম জন্মভূমি মন্দিরের অনুমোদিত নকশা রাম মন্দির ট্রাস্টের হাতে হস্তান্তর করেছে। ট্রাস্ট ২০ আগস্ট বলেছিল যে শ্রী রাম জন্মভূমি মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে এবং প্রকৌশলীরা ঘটনাস্থলে মাটির পরীক্ষা শুরু করেছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র গঠন করার ঘোষণা দিয়েছিলেন। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে রাম মন্দির নির্মাণ শুরু হওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *