গরমের ছুটিতে পর্যটকদের জন্য বড় ঘোষণা রাজ্যের

কলকাতা: সামনেই গরমের ছুটি। অল্প কয়েকদিনের জন্য বেড়াতে যেতে হলে বাংলার পর্যটনকেন্দ্রগুলির জুড়ি নেই। সেই জায়গায় সরকারি আতিথেয়তার দরজা এই মাস থেকে খুলে দিল রাজ্য পর্যটন দপ্তর। রাজ্য পর্যটন নিগমের হাতে থাকা পর্যটক আবাসগুলির উন্নয়ন ও সংস্কারের জন্য বেশিরভাগের বুকিং নেওয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। তারই সিংহভাগ খুলে দেওয়া হল। আপাতত আগামী আগস্ট মাস পর্যন্ত

49281adac0d722cafe3d1c3e0d96874f

গরমের ছুটিতে পর্যটকদের জন্য বড় ঘোষণা রাজ্যের

কলকাতা: সামনেই গরমের ছুটি। অল্প কয়েকদিনের জন্য বেড়াতে যেতে হলে বাংলার পর্যটনকেন্দ্রগুলির জুড়ি নেই। সেই জায়গায় সরকারি আতিথেয়তার দরজা এই মাস থেকে খুলে দিল রাজ্য পর্যটন দপ্তর।

রাজ্য পর্যটন নিগমের হাতে থাকা পর্যটক আবাসগুলির উন্নয়ন ও সংস্কারের জন্য বেশিরভাগের বুকিং নেওয়া বন্ধ করে দেওয়া হয়েছিল। তারই সিংহভাগ খুলে দেওয়া হল। আপাতত আগামী আগস্ট মাস পর্যন্ত বুকিং নেওয়ার কথা জানাচ্ছে তারা। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। পর্যটন নিয়ে আশাবাদী রাজ্য সরকার। শুধু পর্যটক টানাই তার উদ্দেশ্য নয়। এই শিল্পের হাত ধরে কর্মসংস্থান এবং বিনিয়োগ বাড়ানোও লক্ষ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের। তার জন্য ঢেলে সাজা হয়েছে পর্যটনকেন্দ্রগুলির পরিকাঠামো। বেড়াতে যাওয়ার জন্য রাজ্যের যে জায়গাগুলি ইতিমধ্যেই জনপ্রিয়, সেগুলি তো বটেই, পাশাপাশি নতুন কেন্দ্র গড়ে তোলার বিষয়েও উদ্যোগ নিয়েছে পর্যটন দপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *